ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

ফোরজি ভিওএলটিই সুবিধার মাইক্রোম্যাক্সের ভিডিও সিরিজ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
ফোরজি ভিওএলটিই সুবিধার মাইক্রোম্যাক্সের ভিডিও সিরিজ

নতুন  দুইটি এন্ট্রি লেভেলের স্মার্টফোন বাজারে এনেছে মাইক্রোম্যাক্স। ফোন দুটিতে আগে থেকেই গুগল ডুয়ো এবং রিলায়েন্স জিও সিম দেয়া হয়েছে।
 

নতুন  দুইটি এন্ট্রি লেভেলের স্মার্টফোন বাজারে এনেছে মাইক্রোম্যাক্স। ফোন দুটিতে আগে থেকেই গুগল ডুয়ো এবং রিলায়েন্স জিও সিম দেয়া হয়েছে।

ভারতের দ্রুত বর্ধনশীল এই স্মার্টফোন প্রতিষ্ঠানটি অতি সম্প্রতি তাদের নতুন ভিডিও সিরিজে নতুন দুইটি মডেল প্রকাশের ঘোষণা দেয়। ফোন দুটির দাম নির্ধারণ করা হয়েছে মাত্র ৫ হাজার রুপির নিচে।

ভারতীয় সংবাদ মাধ্যম সুত্র মতে, মাইক্রোম্যাক্স এজন্য রিলায়েন্সকে পার্টনার করেছে। তাই এর বান্ডেল অফারে থাকা রিলায়েন্স জিও সিমে ৩ মাসের ফ্রি আনলিমিটেড ডাটা এবং ভিডিও সিরিজ ব্যবহারকারীদের সাথে ভয়েস কলের সুবিধা পাওয়া যাবে।

সাশ্রয়ী স্মার্টফোন সেগমেন্টকে পুনরায় সক্রিয় করতে এবং ভিডিও কলিং এর অভিজ্ঞতা সবার মাঝে পৌছে দেয়ার লক্ষ্যে বাজারে ফোন দুটি এনেছে মাইক্রোম্যাক্স। প্রতিষ্ঠানের মতে, ভিডিও রেঞ্জ হলো ফোরজি ভিওএলটিই সুবিধার সবচেয়ে সাশ্রয়ী স্মার্টফোন।  

অ্যান্ড্রয়েড মার্শম্যালো চালিত ফোন দুটির দাম যথাক্রমে ৪ হাজার ৪৪০ এবং ৪ হাজার ৯৯০ রুপি।

মি. শুভজিত সেন, মাইক্রোম্যাক্সের চিফ মার্কেটিং অফিসার উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, মাইক্রোম্যাক্সে নিয়ে গ্রাহকদের চাহিদা সম্পর্কে আমাদের চিন্তার উন্নতি হয়েছে। আমরা ধীরে ধীরে তাদের প্রত্যাশাগুলো আয়ত্তে নিয়ে উদ্ভাবনমূলক পণ্য বাজারে ছেড়েছি।

২০১৬ সালে আমরা দেখেছি ব্যবহারকারীদের মধ্যে ফিচার ফোনে প্রবণতা কমেছে, তারা ফিচার ফোন ছেড়ে স্মার্টফোনের দিকে ঝুঁকেছে। এছাড়া আমরা প্রতিবন্ধকতা চিহিৃত করে তা খেয়াল রেখেছি ভিডিও রেঞ্জ বাস্তবায়নে।

কারিগরি সুবিধার দিকে আসলে মাইক্রোম্যাক্সের ভিডিও রেঞ্জের ভিডিও ১ এবং ভিডিও ২ দুটোর সাইজ যথাক্রমে ৪ ইঞ্চি এবং ৪.৫ ইঞ্চি। এগুলো ডব্লিউভিজিএ অ্যান্ড এফডব্লিউভিজিএ ডিসপ্লের। ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর এবং ১ জিবি ৠামের ফোনগুলোর মূল ক্যামেরা ৫ এমপি এবং সম্মুখ ক্যামেরা ২ এমপি।
এছাড়া ফাইল, ইমেজ, ভিডিও স্টোরের জন্য থাকছে ৮জিবি রম।

ভিডিও ১ চলবে ১৬০০ এমএএইচ ব্যাটারিতে এবং ভিডিও ২ চলবে ১৮০০ এমএএইচ ব্যাটারিতে।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa