ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

ঢাকায় ‘ডিজিটাল আইসিটি ফেয়ার ২০১৬ (উইন্টার)’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
ঢাকায় ‘ডিজিটাল আইসিটি ফেয়ার ২০১৬ (উইন্টার)’

Cyber Security; “ The only way to Fly ” শ্লোগানকে সামনে রেখে আগামী ২২ ডিসেম্বর থেকে রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) শুরু হতে যাচ্ছে ৬ দিনব্যাপী ডিজিটাল আইসিটি মেলা।
 

Cyber Security; “ The only way to Fly ” শ্লোগানকে সামনে রেখে আগামী ২২ ডিসেম্বর থেকে রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) শুরু হতে যাচ্ছে ৬ দিনব্যাপী ডিজিটাল আইসিটি মেলা।

কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির এটি ৮ম বারের আয়োজন যা আগেরগুলোর চেয়ে বড় পরিসরে করা হচ্ছে।

মেলায় সাড়ে ৬ শতাধিক প্রতিষ্ঠান সর্বশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা, ক্লোজ সার্কিট ক্যামেরাসহ তথ্যপ্রযুক্তির নানা পণ্য প্রদর্শন ও বিক্রি করবে। এসব পণ্যে থাকছে বিশেষ ছাড় সহ উপহার।

রোববার (১১ ডিসেম্বর) আনুষ্ঠানিকভাবে মেলার লোগো উন্মোচন করা হয়।   এদিন কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহ্সোন বলেন, প্রতিবারের চেয়ে এবার আরও বড় পরিসরে ও জাঁকজমকভাবে মেলা আয়োজন করা হচ্ছে।

দেশের সর্বস্তরের মানুষের মাঝে কম্পিউটার ও তথ্যপ্রযুক্তির ব্যবহার এবং এর সুফল ছড়িয়ে দিয়ে, বহুল প্রত্যাশিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যেই নিয়মিত এ মেলার আয়োজন করা হয়। একসাথে এতো প্রতিষ্ঠানের মেলায় অংশগ্রহণ বিরল ঘটনা বলেও মন্তব্য করেন তিনি।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সাধারন সম্পাদক সুব্রত সরকার,  স্মার্ট টেকনোলজিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ জহিরুল ইসলাম, গ্লোবাল ব্র্যান্ডের পরিচালক জসিম উদ্দিন খন্দকার, এইচপির বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার সালাউদ্দিন এমডি আদিল ও মেলার পরিচালকবৃন্দসহ  অনেকে।

অনুষ্ঠানে জানানো হয়, মেলায় বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তিপণ্য প্রদর্শন, ছাড়, উপহারের পাশাপাশি থাকবে ৠাফেল ড্র, রক্তদান কর্মসূচি, এন্ট্রিপাশের সাথে ফ্রি মুভি দেখার সুব্যবস্থা, ফ্রি ইন্টারনেট, ওয়াই-ফাই,  গেমিং  জোন, ফটোগ্রাফি ও সেলফি প্রতিযোগিতা, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

মেলার উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে এটিএন নিউজে।

প্রতি বছরের মতো এবারের মেলাতেও বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়েছে স্কুল কলেজে শিক্ষার্থীদেরকে। দেশের শিক্ষা ব্যবস্থা ও শিক্ষা পদ্ধতিতে সর্বশেষ প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করা এবং এর সুফল সম্পর্কে ধারণা দিতে মেলায় থাকবে নানা আয়োজন। মেলা পরিদর্শনের জন্য রাজধানীর বিভিন্ন স্কুল শিক্ষার্থীদের জন্য থাকবে সু-ব্যবস্থা।

শিক্ষার্থীরা তাদের পরিচয়পত্র দেখিয়ে মেলা পরিদর্শন করতে পারবে।

মেলার প্লাটিনাম স্পন্সর “এইচপি, এসার, গিগাবাইট”, ডায়মন্ড স্পন্সর ডেল, গোল্ড স্পন্সর “আসুস, লেনেভো”।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa