ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

আইটিইউ অ্যাওয়ার্ড প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
আইটিইউ অ্যাওয়ার্ড প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর

আর্থ-সামাজিক প্রভাব বিবেচনায় বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ প্রকল্পের প্রাপ্ত আইটিইউ (আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের) টেলিকম অ্যাওয়ার্ড প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

ঢাকা: আর্থ-সামাজিক প্রভাব বিবেচনায় বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ প্রকল্পের প্রাপ্ত আইটিইউ (আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের) টেলিকম অ্যাওয়ার্ড প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

সোমবার (১২ ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মতি বৈঠকে এই অ্যাওয়ার্ড হস্তান্তর করা হয়েছে বলে মন্ত্রিপরিষদ বিভাগের বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গত ১৩-১৭ নভেম্বর থাইল্যান্ডের ব্যাংককে আইটিইউ টেলিকম ওয়ার্ল্ড-২০১৬ অনুষ্ঠিত হয়।

মন্ত্রিপরিষদ বিভাগ জানায়, বাংলাদেশ প্রথমবারের মতো এই আয়োজনে ন্যাশনাল প্যাভিলিয়ন স্থাপন করে টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিসহ সামাজিক খাতে সরকারের সাফল্য ও উদ্যোগগুলো বিশ্বের সামনে তুলে ধরে, যা সর্ব মহলে প্রশংসিত হয়।

আইটিইউ টেলিকম ওয়ার্ল্ডে আর্থ-সামাজিক প্রভাব বিবেচনায় বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ প্রকল্পকে স্বীকৃতি প্রদানপূর্বক আইটিইউ’র পক্ষে ‘রিকগনিশন অব এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ দেওয়া হয়।

সেখানে প্রতিমন্ত্রী তারানা হালিম আইটিইউ’র সেক্রেটারি জেনারেল হাউলিন ঝাউ’র নিকট থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করেন। তারানা হালিমের নেতৃত্বে বাংলাদেশ থেকে প্রতিনিধি দল আইটিইউ সম্মেলনে অংশ নেয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্ব ও দিক নির্দেশনার কারণেই বাংলাদেশ এই পুরস্কার অর্জন করেছে বলে জানায় মন্ত্রিপরিষদ বিভাগ।

২০১৭ সালের ডিসেম্বরে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের কথা রয়েছে বাংলাদেশ সরকারের।
 
বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
এমআইএইচ/জিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa