ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

ট্রাম্প সামিটে যোগ দিচ্ছেন প্রথম সারির প্রযুক্তিবিদরা

‌‌আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
ট্রাম্প সামিটে যোগ দিচ্ছেন প্রথম সারির প্রযুক্তিবিদরা ছবি: সংগৃহীত

নির্বাচনের সময় ট্রাম্প শিবিরে যুক্তরাষ্ট্র ভিত্তিক প্রথম সারির প্রযুক্তিবিদদের অনীহা থাকলেও এখন পরিবেশটা একেবারেই ভিন্ন।

নির্বাচনের সময় ট্রাম্প শিবিরে যুক্তরাষ্ট্র ভিত্তিক প্রথম সারির প্রযুক্তিবিদদের অনীহা থাকলেও এখন পরিবেশটা একেবারেই ভিন্ন। কেননা যুক্তরাষ্ট্রের নির্বাচিত রাষ্ট্রপতি যে এখন ট্রাম্প।

তাই শোনা যাচ্ছে আগামী বুধবার অনুষ্ঠিত হতে যাওয়া ট্রাম্প সামিটে পদধূলি দেবেন যুক্তরাষ্ট্র ভিত্তিক বিশ্বের তাবড় সব প্রযুক্তিবিদদরা।

আন্তর্জাতিক গণমাধ্যমের বরাতে জানা গেছে, সামিটের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে অ্যালফাবেট ইনকর্পোরেশ, অ্যাপেল ইনকর্পোরেশ এবং ফেসবুক ইনকর্পোরেশন ছাড়াও আরও অনেক প্রযুক্তি প্রতিষ্ঠানের কর্ণধারদের। ক্ষেত্র বিশেষে আমন্ত্রণ করা হয়েছে ওইসব প্রতিষ্ঠানে উচ্চ পদে থাকা কর্তাব্যাক্তিদেরকেও।

আমন্ত্রণ পাওয়া অন্য প্রতিষ্ঠানগুলো মধ্যে রয়েছে মাইক্রোসফট, ইন্টেন, ওরাকল এবং টেসলার মত নাম করা সব প্রতিষ্ঠান।

টেসলা মোটরস ইনকর্পোরেশনের সিইও এলন মুস্ক ওই সামিটে যাওয়ার ব্যাপারে ইতিমধ্যে প্রস্তুতি নিয়ে ফেলেছেন বলে জানিয়েছে ওয়াল ষ্ট্রিট জার্নাল। এর সাথে অবশ্য আরেকটি নামও যুক্ত হয়েছে, তিনি হলেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও সিইও জেফ বেজস।

অন্যদিকে ওরাকলের সিইও সাফরা কার্জ রয়টার্সকে জানিয়েছেন, তিনি পরিকল্পনা করেছেন সামিটে তিনি ডোনাল্ড ট্রাম্পকে বলবেন যে, তারা উনার সাথেই আছেন এবং উনাকে সাহায্য করার জন্য সম্ভাব্য সবকিছু করবেন।

তবে তিনি যদি করের বিষয়টি পুন:মূল্যায়ন করেন এবং নিয়ম কানুনের ব্যাপারে কিছুটা শীথিলতা দেখান তাহলে প্রযুক্তিতে যুক্তরাষ্ট্র ভালো কিছু করবে বলেও ধারণা ওরাকল সিইও’র।

তবে ফেসবুক, অ্যাপেল এবং অ্যালফাবেটের পক্ষ থেকে এ ব্যাপারে এখনো কোন মন্তব্য করেনি।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
এমএডি/এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa