ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

অ্যাপিকটা অ্যাওয়ার্ডে আইসিটি খাতের অগ্রগতি তুলে ধরার সুযোগ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
অ্যাপিকটা অ্যাওয়ার্ডে আইসিটি খাতের অগ্রগতি তুলে ধরার সুযোগ ছবি: সংগৃহীত

এশিয়া প্যাসিফিক অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের বৃহত্তম সংগঠন এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা)।

এশিয়া প্যাসিফিক অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের বৃহত্তম সংগঠন এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা)।

সংগঠনটি এই অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নের পাশাপাশি সম্ভাবনাময় ও সফল উদ্যোগ, সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবার স্বীকৃতি দিতে প্রতিবছর অ্যাপিকটা অ্যাওয়ার্ডের আয়োজন করে থাকে।

এটি তথ্যপ্রযুক্তি খাতের অস্কার হিসেবে বিবেচিত।

তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষস্থানীয় সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সদস্য হিসেবে ২০১৭ সালে বাংলাদেশেই এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করবে।

সংশ্লিষ্টরা মনে করছেন, এই আয়োজনের মাধ্যমে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতি বিশ্বের সামনে তুলে ধরা ও রফতানি বাজার বাড়ানোর সুযোগ তৈরি হবে। সেইসাথে বাংলাদেশ যে তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম পরবর্তী গন্তব্যস্থল তা দেখিয়ে দেওয়া যাবে।

রাজধানীর লেকশোর হোটেলে অ্যাপিকটা অ্যাওয়ার্ড ২০১৬’তে  বাংলাদেশের অর্জন ও ২০১৭ সালের অ্যাপিকটা অ্যাওয়ার্ডের আয়োজক হিসেবে বাংলাদেশকে নির্বাচিত হওয়ার গৌরবোজ্জ্বল অর্জন উদযাপন অনুষ্ঠানে এ আশাবাদ করা হয়।

অনুষ্ঠানে অ্যাপিটকা অ্যাওয়ার্ড সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেসিস সভাপতি মোস্তাফা জব্বার, বিসিসির নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম, বেসিসের সাবেক সভাপতি শামীম আহসান, ডাচ-বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সায়েম আহমেদ, বিসিএস সভাপতি আলী আশফাক, ইপিবির ভাইস চেয়ারম্যান মাফরুহা সুলতানা ও পর্যটন বোর্ডের প্রধান নির্বাহী আখতারুজ জামান খান কবির, বেসিসের সহ-সভাপতি এম রাশিদুল হাসান, পরিচালক উত্তম কুমার পাল, মোস্তাফিজুর রহমান সোহেল, সৈয়দ আলমাস কবীর, রিয়াদ এস এ হোসেনসহ বেসিসের সাবেক কার্যনির্বাহী পরিষদের সদস্য, বেসিসের সদস্যরা এতে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa