ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

ল্যাপটপ মেলা

বি‌ক্রির শী‌র্ষে ১৬ হাজার চারশ’ ৯৯ টাকার ল্যাপটপ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
বি‌ক্রির শী‌র্ষে ১৬ হাজার চারশ’ ৯৯ টাকার ল্যাপটপ ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তিন‌ দি‌নে শতা‌ধিক ল্যাপটপ বি‌ক্রি ক‌রে মেলায় বাড়তি আকষর্ণ তৈরি ক‌রে‌ছে ১৬ হাজার চারশ’ ৯৯ টাকার ‘লাইফ ল্যাপটপ’।

ঢাকা: তিন‌ দি‌নে শতা‌ধিক ল্যাপটপ বি‌ক্রি ক‌রে মেলায় বাড়তি আকষর্ণ তৈরি ক‌রে‌ছে ১৬ হাজার চারশ’ ৯৯ টাকার ‘লাইফ ল্যাপটপ’।

শনিবার (১৭ ডিসেম্বর) সকা‌লে তৃতীয় দিন শত ল্যাপটপ বি‌ক্রির রেকর্ড ছা‌ড়ি‌য়ে গে‌ছে।

‘প্রযুক্তিতে মুক্তি’ স্লোগানে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুরু হয়েছে তিন দিনের ‘টেকশহর ডটকম ল্যাপটপ ফেয়ার ২০১৬’। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমএক্সপো মেকারের আয়োজনে এটি দেশের ১৮তম ল্যাপটপ প্রদর্শনী। এবারের আয়োজনে একটি মেগা প্যাভিলিয়ন, ছয়টি প্যাভিলিয়ন, ছয়টি মিনি প্যাভিলিয়ন ও ৪৪টি স্টলে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তি পণ্য প্রদর্শন ও বিক্রি করছে।

মেলায় সব‌নিম্ন মূ‌ল্যের ইন‌টেল কোড কোর ল্যাপটপ‌টি ১৪ ই‌ঞ্চি ম‌নিট‌রের। দুই জি‌বি ‌মেমো‌রি। তবে অ‌তি‌রিক্ত মেমো‌রি কার্ড যোগ করা যা‌বে। কিনলেই সঙ্গে এক‌টি মেমো‌রি কার্ড দি‌চ্ছে ‘লাইফ ডি‌জিটাল’।

‌মেলায় তা‌দের ১৬ নম্বর স্টল ঘু‌রে দেখা গে‌ছে, অ‌নে‌কেই আগ্রহ নি‌য়ে মেলার সব‌চে‌য়ে কম মূ‌ল্যের এ ল্যাপটপ নে‌ড়ে চে‌ড়ে দেখ‌ছেন। দা‌মের আকর্ষ‌ণের পর ল্যাপটপের কন‌ফিগা‌রেশন যাচাই কর‌ছেন।

সকা‌লে স্টলের পা‌শে থাকা মোহাম্মদপু‌রের স্কুলছাত্র আফজা‌লের স‌ঙ্গে কথা হয়। তার পছন্দ হ‌য়ে‌ছে এ ল্যাপটপ।

ত‌বে কন‌ফিগা‌রেশন কম। ত‌বে স্টলের সেলসমান বলেন, প্রয়োজনে অ‌তি‌রিক্ত মেমো‌রিকার্ড যোগ করা যা‌বে। নয় ঘণ্টা ব্যাটা‌রি বেকআপ। এক বছ‌রের ওয়া‌রে‌ন্টি।

এছাড়া স্টলে শিশু‌দের জন্য কিডস ট্যাব পাওয়া যা‌চ্ছে মাত্র আট হাজার টাকায়। থ্রি‌জি ইন্টার‌নেট ও মোবাইল‌ফো‌নের সু‌বিধা র‌য়ে‌ছে এ‌তে। শিশুদের জন্য ইচ্ছাম‌তো অ্যাপও  ডাউন‌লোড ক‌রে ব্যবহার করা যাবে। ওয়াটার প্রুফ ট্যা‌ব‌টিতে পা‌নি লাগ‌লেও সমস্যা নেই।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬

এসএ/এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa