ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সিইএস ২০১৭’তে এলজি’র ডিসপ্লে বিষ্ময়

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
সিইএস ২০১৭’তে এলজি’র ডিসপ্লে বিষ্ময় ছবি: সংগৃহীত

মনিটর, এলইডি টিভি সহ ডিসপ্লে পণ্যে সৃষ্টিশীল কর্ম এলজি’কে এনে দিয়েছে জনপ্রিয়তা।

মনিটর, এলইডি টিভি সহ ডিসপ্লে পণ্যে সৃষ্টিশীল কর্ম এলজি’কে এনে দিয়েছে জনপ্রিয়তা।

সেই জনপ্রিয়তা আরো শীর্ষে নিতে প্রতিষ্ঠানটির দৃষ্টি এখন আগামী বছরের কনজ্যুমার ইলেকট্রনিক শোতে (সিইএস)।

বিশ্বের বৃহত্তম প্রযুক্তির এই আসরে একসাথে কয়েকটি ডিসপ্লে প্রোডাক্ট নিয়ে জনসম্মুখে হাজির হওয়ার পরিকল্পনা তাদের। এজন্য যাবতীয় প্রস্ত্ততিও শেষ।

যেগুলোর নকশা মূলত গেমার এবং মাল্টিমিডিয়া প্রফেশনালদের কথা মাথায় রেখে করা হয়েছে।

সম্প্রতি এলজি’র পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, এইচডিআর-উপযোগী ডিসপ্লেতে আরো বেশী নজর রেখে গেমিং এবং মাল্টিমিডিয়া কার্যপযোগী করে তৈরি করা হয়েছে মনিটরগুলো।

যার একটি এলজি ৩২ইউডি৯৯। এলজি’র ৩২ ইঞ্চি পর্দার এই মডেলটির রেজ্যুলেশন ৩৮৪০ বাই ২১৬০। তবে এর ডিসপ্লেতে বাড়তি সৌন্দর্যের জন্য বাঁকানো কিংবা অন্য কোনো চমকপ্রদ প্রযুক্তি থাকছে না। একেবারে সমান অবয়বের এই মনিটরটি এইচডিআর’র ১০টি বৈশিষ্ট্য সাপোর্ট করে। এর ফলে ব্যবহারকারীরা রঙের বিস্তৃর্ণতার পুরোটা উপভোগ করতে পারবে এবং উজ্জলতাও হবে মনোমুগ্ধকর।

আইপিএস প্যানেল যুক্ত মনিটরটি অনেকগুলো গেমিং কনসোলের সাথে মানানসই হবে যেগুলো এইচডিআর বৈশিষ্ট্যের। তবে ব্যবহারকারীদের সিঙ্গেল ইউএসবি টাইপ সি পোর্ট ব্যবহার করতে সংযোগ দেয়ার জন্য।

সিইএস’তে প্রকাশের জন্য এলজি’র আরেকটি মডেলের নাম ৩৪ইউসি৯৯। অত্যাধিক প্রশস্তের এই মনিটরের ফিচারে আছে ১ এমএস ব্লুর রিডাকশন, ডাইনামিক অ্যাকশন সিঙ্ক এবং ব্ল্যাক স্টাবলাইজর টেকনোলজি।

এই দুটি মনিটরের পাশাপাশি প্রতিষ্ঠানের প্রকাশের তালিকায় থাকা আরেকটি মডেল ৩৪ইউএম৭৯এম, এটা তাদের প্রথম ক্রোমকাস্ট ক্ষমতার মাল্টিমিডিয়া মনিটর।

ব্যবহারকারীরা পিসি এবং মেবাইলে একসাথে একাধিক কাজ করতে পারবেন।

প্রযুক্তিপণ্য ভক্তদের প্রত্যাশা এলজি’র এই তিনটি মনিটর আগামী বছর ডিসপ্লে শিল্পের বিষ্ময় কেমন হবে সেটাই তুলে ধরবে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।