ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

রাজশাহীতে মার্কেটস অ্যাপসের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
রাজশাহীতে মার্কেটস অ্যাপসের উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাতের মুঠোয় কেনাকাটার সুবিধা দিতে রাজশাহীবাসীর জন্য ‘রাজশাহী মার্কেটস অ্যাপস’ নামে একটি অ্যাপসের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুর রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাব মিলনায়তনে এ অ্যাপসের উদ্বোধন করা হয়।

রাজশাহী: হাতের মুঠোয় কেনাকাটার সুবিধা দিতে রাজশাহীবাসীর জন্য ‘রাজশাহী মার্কেটস অ্যাপস’ নামে একটি অ্যাপসের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুর রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাব মিলনায়তনে এ অ্যাপসের উদ্বোধন করা হয়।

মারস সফটওয়্যার ইন্টারন্যাশনাল লিমিটেডের নির্বাহী পরিচালক মুক্তিযোদ্ধা সাইদুর রহমান এ অ্যাপসের উদ্বোধন করেন।

তিনি বলেন, মোবাইল ফোন, কম্পিউটার, ইন্টারনেট, টিভি মাধ্যমগুলো ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তথ্য ও উপাত্ত তাৎক্ষণিকভাবে মানুষের কাছে হাজির করছে। তাই অর্থনৈতিক কর্মকাণ্ডে পিছিয়ে পড়া রাজশাহী শহরকে এগিয়ে নিতে রাজশাহী মার্কেটস অ্যাপসের উদ্বোধন করা হলো।

এতে বৃহত্তর রাজশাহীর সব ধরনের শিল্প ও বাণিজ্যিক পণ্যের প্রচার-প্রসার ও কেনাকাটার জন্য ক্রেতা ও বিক্রেতা উভয়ের জন্যই ডিজিটাল পদ্ধতি ও প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

এ অ্যাপসের বৈশিষ্ট্য হচ্ছে, চমৎকার উপস্থাপনা ও আকর্ষণীয় প্রদর্শনের মাধ্যমে পণ্যের প্রচার প্রসার এবং সহজে কেনাকাটা, চাহিদার পণ্য যাচাই-বাছাইয়ের সুযোগ, পণ্যটি কোথায় কতোদূরে কোন পথে গেলে পাওয়া যাবে তা দেখিয়ে দেবে এ অ্যাপস।

এছাড়া সেবা ও প্রচারধর্মী বাড়ি বা ফ্ল্যাট ভাড়া বা ক্রয়-বিক্রয়, চাকরির বিজ্ঞপ্তি, আসবাবপত্র, ইলেক্ট্রিক সামগ্রী, মেরামত প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানাদি কখন, কোথায়, এমনকি হারানো বা প্রাপ্তির বিজ্ঞপ্তিও থাকবে অ্যাপসটিতে।

রাজশাহী মার্কেটস অ্যাপস উদ্বোধনের মধ্যে দিয়ে ডিজিটাল রাজশাহী আরও এক ধাপ এগিয়ে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন সাইদুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী মার্কেটস অ্যাপসের মার্কেটিং অফিসার শাহিনুর খাতুন, অ্যাডভাইজার রেজওয়ানুল ইসলাম, সদস্য হায়দার আলী প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, স্মার্টফোন থেকে গুগল প্লে-স্টোর অথবা অ্যাপল প্লে-স্টোর থেকে ‘রাজশাহী মার্কেটস অ্যাপস’ লিখে সার্চ দিলে অ্যাপসটি পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
এসএস/জিপি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।