ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

২২ ডিসেম্বর থেকে ‘ডিজিটাল আইসিটি ফেয়ার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
২২ ডিসেম্বর থেকে ‘ডিজিটাল আইসিটি ফেয়ার’ ডিজিটাল আইসিটি ফেয়ারের বিষয়ে সংবাদ সম্মেলন/ -শাকিল- বাংলানিউজটোয়েন্টিফোর

‘দ্য অনলি ওয়ে টু ফ্লাই’ স্লোগানে অষ্টম বারের মতো রাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্যান) ২২ ডিসেম্বর (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৬’ (উইন্টার)।

ঢাকা: ‘দ্য অনলি ওয়ে টু ফ্লাই’ স্লোগানে অষ্টম বারের মতো রাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্যান) ২২ ডিসেম্বর (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৬’ (উইন্টার)।
 
কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির আয়োজনে ছয় দিনব্যাপী (২২ থেকে ২৭ ডিসেম্বর) বাংলাদেশের সর্ববৃহৎ কম্পিউটার মেলায় সাড়ে ছয় শতাধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।


 
মেলায় সর্বশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা, ক্লোজ সার্কিট ক্যামেরাসহ তথ্যপ্রযুক্তির নানা পণ্য প্রদর্শন ও বিক্রি হবে। মেলায় থাকবে বিশেষ ছাড় ও উপহার।
 
২২ ডিসেম্বর (বৃহস্পতিবার) বেলা ১১টায় মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বুধবার (২১ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
 
সংবাদ সম্মেলনে কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহেসান বলেন, এবার মেলার পরিসর বাড়ানো ও জাঁকজমকপূর্ণভাবে করা হবে।
 
দেশের সর্বস্তরের মানুষের মাঝে কম্পিউটার ও তথ্যপ্রযুক্তির ব্যাপক ব্যবহার এবং এর সুফল ছড়িয়ে দিয়ে, বহুল প্রত্যাশিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যেই নিয়মিত এ আয়োজন করা হচ্ছে।
 
মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানিকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শন করবে। মেলায় প্রযুক্তি পণ্যের ওপর আকর্ষণীয় ছাড়, উপহার সামগ্রী থাকবে।
 
থাকছে ৠাফেল ড্র’য়ের মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার, রক্তদান কর্মসূচি, এন্ট্রিপাসের সঙ্গে ফ্রি মুভি দেখার সুব্যবস্থা, ফ্রি ইন্টারনেট ও ওয়াইফাই, গেমিং জোন, ফটোগ্রাফি ও সেলফি প্রতিযোগিতা, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সিকিউরিটি সিস্টেমস ও আধুনিক প্রযুক্তি পণ্যের প্রদর্শনীর ব্যবস্থা থাকবে।
 
মেলার চতুর্থ দিন চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। শেষদিন দেওয়া হবে ক্রেস্ট, থাকবে সাংস্কৃতিক আয়োজন। প্রতিবছরের মতো এবারও বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে স্কুল, কলেজের শিক্ষার্থীদের ওপর।
 
শিক্ষা ব্যবস্থা ও শিক্ষা পদ্ধতিতে সর্বাধুনিক ও সর্বশেষ প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করা, এর সুফল সম্পর্কে ধারণা দিতে মেলায় থাকবে নানা আয়োজন। শিক্ষার্থীরা মেলায় টিকিট ছাড়াই প্রবেশ করতে পারবেন।
 
তিনি বলেন, মেলার প্ল্যাটিনাম স্পন্সর এইচপি, এসার, গিগাবাইট, ডায়মন্ড স্পন্সর ডেল, গোল্ড স্পন্সর আসুস, লেনেভো, মেলা স্পন্সর ইসেট।
 
২৬ ডিসেম্বর মেলা প্রাঙ্গণে সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশনের আয়োজনে কম্পিউটার ব্যবসায়ীদের মধ্যে সচেতনতা তৈরি করতে সাইবার সিকিউরিটি বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হবে।
 
সংবাদ সম্মেলনে ডেল এর মার্কেটিং ম্যানেজার প্রতাপ শাহ, গ্লোবাল ব্র্যান্ডের ডিএম সমীর কুমার দাস, কম্পিউটার সমিতির জেনারেল সেক্রেটারি সুব্রত সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
আরইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।