ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ঘরে বাহিরে কাজ করবে এলজি’র রোবট

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
ঘরে বাহিরে কাজ করবে এলজি’র রোবট ছবি: এলজি’র রোবটিক প্রযুক্তি

এবারের কনজ্যুমার ইলেকট্রনিক শো (সিইএস) ২০১৭’র আর্টিফিসিয়েল ইন্টিলিজেন্স সেক্টরে তিনটি রোবট নিয়ে হাজির হবে এলজি। সম্প্রতি এক ঘোষণায় দক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এ কথা জানায়।

ঐ সময় রোবট সম্পর্কে তেমন কোনো তথ্য প্রকাশ না করলেও এতে যে তাদের সর্বোচ্চমানের রোবটিক টেকনোলেজি রয়েছে সে কথা আর গোপন রাখে নি।

নন-ক্লিনিং রোবট তিনটি নিয়ে প্রতিষ্ঠানের দাবি এগুলো ঘরবাড়ি, বাগান এমনকি রাস্তাঘাট পরিস্কারের ক্ষেত্রে খুব বেশী সাহায্যে আসবে।


উদ্ভাবনমূলক এই প্রযুক্তি সম্পর্কে এখন আলোচকরা বলছেন, প্রতিষ্ঠানের পক্ষ থেকে রোবটগুলো সম্পর্কে এমন কিছু ইঙ্গিত এসেছে যা এ ধরণের কাজগুলো করতে সক্ষম।

অনুমান করে এছাড়াও বলা হয়, এলজি‘র পরিকল্পনা অ্যামাজনের অ্যালেক্সাতে ভাল স্থানে থাকতে।

আসন্ন সিইএস ২০১৭ এর জন্য এলজি’র এই প্রক্ল্প সম্পর্কিত প্রেস রিলিজের তথ্য, শক্তিশালী পদ্ধতিগত কার্যক্রমের মাধ্যমে রোবটগুলো কঠিন পরিবেশের মধ্যেও ঠিকভাবে কাজ করবে। এছাড়া মানুষের জীবন যাপনের পথকে সহজতর করতে এটি অতি কার্যকর পদ্ধতি খুঁজে নিয়ে কাজ সুসম্পন্ন করবে।

এলজি’র প্রথম নন-ক্লিনিং এই রোবটে অ্যাডভান্স এআই প্রযুক্তি ব্যবহৃত হওয়ায় এগুলোকে ঘড় থেকে শুরু করে ঘড়ের বাহিরেও কাজ করার ক্ষমতা প্রদান করবে।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭
এমএডি/এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad