ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ছুটির দিনে জমে উঠেছে খুলনার কম্পিউটার মেলা

মাহবুবুর রহমান মুন্না, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৭
ছুটির দিনে জমে উঠেছে খুলনার কম্পিউটার মেলা খুলনায় কম্পিউটার মেলা/ ছবি- মানজারুল ইসলাম

খুলনা: কম দামে পাওয়া যাচ্ছে ল্যাপটপ। শুধু কম দামেই নয় পণ্য কিনলে ছাড় আর উপহারও থাকছে। খুলনার জলিল টাওয়ার মার্কেটের কম্পিউটার মেলায় গেলেই মিলছে এ সুযোগ।

শুক্রবার (০৬ জানুয়ারি) মেলার তৃতীয় দিন ছুটি থাকায় সব বয়সী মানুষের পদচারণায় জমজমাট হয়ে উঠেছে মেলা প্রাঙ্গণ।

কম্পিউটার ব্যবসায়ী সমিতি আয়োজিত পাঁচ দিনব্যাপী খুলনা কম্পিউটার ফেয়ার-২০১৭ শুরু হয়েছে বুধবার (০৪ জানুয়ারি)।

শেষ হবে রোববার (০৮ জানুয়ারি)। মেলার সময় যতো শেষ হচ্ছে ক্রেতা-দর্শকদের আনাগোনাও বাড়ছে।  

মেলার ৩য় দিন সকাল থেকেই তরুণ-তরুণীদের উপস্থিতি দেখা গেছে। কেউ কিনছেন. কেউ দেখছেন। পছন্দসই পণ্যটি কেনার জন্য বিভিন্ন স্টলে যাচ্ছেন অনেকেই। ছুটির দিন থাকায় পরিবারসহ অনেকেই এসেছেন মেলায়। বেশিরভাগের আগ্রহ ল্যাপটপ ও ট্যাবলেটের প্রতি।

মেলার স্টল ঘুরে জানা গেছে, অন্যবারের মতো এবারও মেলায় বিশেষ আকর্ষণে রয়েছে বিভিন্ন পণ্যের ওপর বিশেষ মূল্যছাড়, তথ্যপ্রযুক্তির সর্বাধুনিক পণ্যের সমাহার।

মেলায় ল্যাপটপ কিনতে আসা আব্দুল্লাহ জানান, মেলায় অনেক ব্র্যান্ডের পণ্য ছাড়ে পাওয়া যাচ্ছে। বিশেষ করে আসুসের ল্যাপটপ কম দামে পাওয়া যাচ্ছে। তাই মেলায় ল্যাপটপ কিনতে এসেছি। মেলায় ল্যাপটপ দেখছেন ক্রেতা-দর্শনার্থী

বাংলাদেশে আসুসের একমাত্র আমদানিকারক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের জোনাল ম্যানেজার ইউসুফ জামিল বাংলানিউজকে বলেন, বিশ্বখ্যাত ব্র্যান্ড আসুসের পণ্য ক্রেতাদের কাছে তুলে ধরছি আমরা। ক্রেতারাও তাদের পছন্দ মতো পণ্য কিনছেন।

তিনি জানান, ৭ম প্রজন্মের অত্যাধুনিক টেকনোলজি সম্পন্ন আসুসের নতুন মডেলের ল্যাপটপ পাওয়া যাচ্ছে মেলায়। আসুসের ল্যাপটপ কিনলে একটি স্ক্র্যাচ কার্ড দেওয়া হচ্ছে। যা ঘষে পাওয়া যাচ্ছে নিশ্চিত পুরস্কার। বিশ্বসেরা ভালো ব্র্যান্ডের ল্যাপটপের সঙ্গে পুরস্কার থাকায় বিক্রিও ভালো।

আসুসের সিনিয়র নির্বাহী পণ্য ব্যবস্থাপক ফাহিদ হুসাইন বাংলানিউজকে বলেন, বিশেষ ছাড় ও উপহারের ছড়াছড়ি থাকায় আসুসের ল্যাপটপের প্রতি আগ্রহ বেশি ক্রেতাদের।

তিনি জানান, ১৯ হাজার ৪৯৯ টাকা থেকে শুরু করে ৩ লাখ টাকা পর্যন্ত বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপ এনেছি আমরা। যাতে দুই থেকে পাঁচ বছর পর্যন্ত ওয়ারেন্টি দেওয়া হচ্ছে।

খুলনা কম্পিউটার ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ শাহিদুল হক সোহেল বাংলানিউজকে বলেন, তথ্য প্রযুক্তির ব্যবহার তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দেওয়া ও নতুন নতুন প্রযুক্তির সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার জন্য কম্পিউটার সমিতি প্রতিবারের চেয়ে এবার আরও বড় পরিসরে ও জাঁকজমকভাবে মেলার আয়োজন করেছে। যা আশা করেছি তার চেয়েও বেশি সাড়া পাচ্ছি। ছুটির দিন থাকায় ক্রেতা ও দর্শনার্থীদের ব্যাপক ভিড় হয়েছে। আশা করছি শেষের দুইদিনও প্রচুর ক্রেতা- দর্শনার্থীর সমাগম ঘটবে।  

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলছে। মেলায় ৮৫টি স্টল রয়েছে এবং প্রতিদিন কুইজ প্রতিযোগিতা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৬
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।