ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গাড়ির ‘ভার্চুয়াল বাজার’ তৈরিতে কারমুদির উদ্যোগ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৭
গাড়ির ‘ভার্চুয়াল বাজার’ তৈরিতে কারমুদির উদ্যোগ গাড়ির ‘ভার্চুয়াল বাজার’ তৈরিতে কারমুদির চৃুক্তি

বাংলাদেশে প্রথমবারের মত গাড়ির ‘ভার্চুয়াল বাজার’ তৈরি করবে  ইন্টারনেট ভিত্তিক গাড়ী কেনাবেচা করার প্লাটফর্ম কারমুদি বাংলাদেশ।
 

দেশের সকল গাড়ির আউটলেটকে বৈশ্বিক প্রচারণা ‘কারসেন্টো’ এর মাধ্যমে নিজস্ব ইন্টারনেট ঠিকানায় নিয়ে আসবে প্রতিষ্ঠানটি।

গাড়ির সরঞ্জাম সরবরাহ প্রতিষ্ঠান প্যাকার ইন্ডাস্ট্রিস লিমিটেডের সাথে (৩১ জানুয়ারি)  কারমুদির সমঝোতা চুক্তি হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে  জার্মানি ভিত্তিক রকেট ইন্টারনেটের অংশীদার প্রতিষ্ঠানটি।

কারমুদি বাংলাদেশের ব্যবস্থাপক মুনিমুল ইসলাম ও প্যাকার ইন্ডাস্ট্রিজের চেয়ারপার্সন মাকসুদা খাতুন মজুমদার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।
কারমুদি বাংলাদেশ একটি গাড়ি কেনাবেচার অনলাইন শ্রেণীভুক্ত বিজ্ঞাপন সাইট যেখানে গাড়ির ক্রেতা বিক্রেতাদের মধ্যে সংযোগ স্থাপন হয়।

২০১৩ সালের ১ জুলাই যাত্রা শুরু করার পর থেকে বাংলাদেশের বাজারে গাড়ি, মোটর সাইকেলসহ সকল বাণিজ্যিক পরিবহন কেনা বেচার নির্ভরযোগ্য প্লাটফর্ম হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

অপরদিকে প্যাকার ইন্ডাস্ট্রিস লিমিটেড ১৯৮৩ সাল থেকে বাংলাদেশের গাড়ি মেরামত ও পুনঃ সংযোজন ক্ষেত্রে নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে পরিচিত।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।