ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ভারতে নকিয়া ৫’র প্রত্যাশিত মূল্য ১৪ হাজার রুপি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
ভারতে নকিয়া ৫’র প্রত্যাশিত মূল্য ১৪ হাজার রুপি নকিয়া ৫

ভারতের বাজারে নকিয়া ৫’র দাম আশা করা হচ্ছে ১৪ হাজার রুপি। এছাড়া হ্যান্ডসেটটির বহিরাংশ নকিয়া ৬’র মতো পুরোটা মেটাল দিয়ে তৈরি হয়েছে।

ফিনল্যান্ডের হ্যান্ডসেট ব্র্যান্ড নকিয়ার মাঝারি মূল্যের এই পণ্যটি ভারতের বাজারে আগমন নিয়ে এ ধরণের খবর প্রকাশ করছে স্থানীয় সংবাদমাধ্যম।  

সূত্রগুলো অনুমান করে এটাও বলছে যে, স্থানীয় বাজারে নকিয়া ৫ অবমুক্তির সব প্রস্ত্ততি চুড়ান্ত হয়েছে।

নকিয়া ৬’র পর ফিনল্যান্ডের এইচএমডি গ্লোবাল নকিয়া ৫ উন্মোচন করে। এরপর নকিয়া ৫’র সবকিছু দেখে অনুমান করা হচ্ছে এটি এর বড়টির মতো, মানে নকিয়া ৬’র মতো করেই তৈরি হয়েছে। তবে নকিয়া ৫ আসছে আরো ছোট হয়ে। কারণ নকিয়া ৬’র পর্দার আকার সাড়ে ৫ ইঞ্চি যেখানে ৫’এ থাকছে ৫ ইঞ্চির আইপিএস ডিসপ্লে।

এছাড়া এতে অন্তর্ভূক্ত অন্য বৈশিষ্ট্যগুলো স্ন্যাপড্রাগন ৪৩০ চিপসেট, ২ জিবি ৠাম, ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, মাইক্রোএসডি কার্ড স্লট। এসবের সাথে ব্যাটারি দেওয়া হয়েছে ৩ হাজার এমএএইচ।

ইউরোপের বাজারে হ্যান্ডসেটটির মূল্য নির্ধারণ হয়েছে ১৮৯ ইউরো।

আর পণ্য-মূল্য সম্পর্কে তথ্য প্রকাশকারী ভারতীয় একটি ওয়েবসাইট নকিয়া ৫’র স্থানীয় মূল্য বলছে ১৪ হাজার রুপি।

তাই হ্যান্ডসেটটির গঠন শৈলীর বিচারে এই মূল্য সন্তোষজনক হিসেবে বিবেচিত হচ্ছে।

এছাড়া ধারণা করা হচ্ছে স্থানীয় বাজারে নকিয়ার এই মিডিল রেঞ্জের হ্যান্ডসেটের বিক্রি বাড়াতে বিশেষভাবে প্রচারণা চালানো হবে।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
টিএস/এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।