ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বছরের তৃতীয় প্রান্তিকে ভারতে নকিয়া ৯

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৭
বছরের তৃতীয় প্রান্তিকে ভারতে নকিয়া ৯ নকিয়া ৯

নকিয়া ৯ কিনতে ভারতীয় গ্রাহকদের খরচ করতে হবে ৪৪ হাজার ৯৯৯ রুপি, যে মূল্য যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় বাজারগুলোর থেকে অপেক্ষাকৃত কম। এমন সব তথ্য দিয়ে ভারতের স্থানীয় সংবাদমাধ্যম খবর প্রকাশ করেছ। তাই নি:সন্দেহে এ খবর সেখানকার নকিয়া প্রেমীদের উত্তেজিত করছে।
 

কয়েক মাস আগেও এইচএমডি গ্লোবাল নকিয়া ব্র্যান্ডের স্মার্টফোনগুলো যখন প্রদর্শিত করে, সে সময় এই ফোনটি তাদের অতি গুজবিত ফ্ল্যাগশিপ ডিভাইসগুলোর তালিকায় ছিল না।

কিন্তু এ মুহূর্তে আন্তর্জাতিক প্রতিবেদনগুলো জানাচ্ছে যে, নকিয়া ৯ মডেলটি ভারতের বাজারে এ বছরের তৃতীয় প্রান্তিকে উন্মুক্ত হতে পারে।

তবে তারা মূল্য সম্পর্কে কোনো তথ্য যোগ করেনি প্রতিবেদনে।  

তবে স্থানীয় সংবাদমাধ্যমটি নকিয়া ৯ এর ৪৪ হাজার ৯৯৯ রুপি মূল্যে বাজারে আসার সম্ভাবনার কথা তুলে ধরে বিষ্ময় প্রকাশ করে কম বলছে। কারণ ইউরোপীয় এবং যুক্তরাষ্ট্রের বাজারে এর দাম সম্পর্কে আনাগোনা আছে যে ইউরোপে ৪৯ ইউরো আর যুক্তরাষ্ট্রের জন্য নির্ধারণ হয়েছে ৬৯৯ ডলার।

নকিয়া ৯ নিয়ে এখন যে তথ্যগুলো সামনে এসেছে, তা এরইমধ্যে অনেকেই জেনেছে। যেমন ৫.৫ ইঞ্চি কিউএইচডি ওলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন প্রসেসর, ৬ জিবি ৠাম, ৬৪ বা ১২৮ জিবি রম, অ্যান্ড্রয়েড ৭.১.২ নুগাট ওএস এবং কোয়লকম কুইক-চার্জ ৪ সুবিধা সহ ৩৮০০ এমএএইচ ব্যাটারি।

এছাড়া ফটোগ্রাফির জন্য ২২ এমপি ডুয়্যাল রিয়ার ক্যামেরা এবং ১২ এমপি ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।