ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মেধাবীদের খোঁজে টেলিনর ইয়ুথ ফোরাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, মে ১৪, ২০১৭
মেধাবীদের খোঁজে টেলিনর ইয়ুথ ফোরাম টেলিনর ইয়ুথ ফোরামের সূচনা ঘোষণার অনুষ্ঠানে অতিথিরা। ছবি: কাশেম হারুন

ঢাকা: বিশ্ব দরবারে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার জন্য মেধাবী তরুণ-তরুণীদের খুঁজে পেতে গ্রামীণফোনের মাতৃপ্রতিষ্ঠান টেলিনরের ইয়ুথ ফোরাম-২০১৭ এর পঞ্চম সংস্করণের সূচনা ঘোষণা করা হয়েছে।

রোববার (১৪ মে) রাজধানীর সোনারগাঁ হোটেলে গ্রামীণফোন আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সূচনা ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের পক্ষ থেকে বলা হয়, টেলিনর ইয়ুথ ফোরাম (টিওয়াইএফ) একটি বৈশ্বিক প্ল্যাটফর্ম, যার ডিজাইন ও পৃষ্ঠপোষকতায় যৌথভাবে রয়েছে টেলিনর গ্রুপ এবং নোবেল পিস সেন্টার।

তরুণরাই পারে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে পৃথিবীতে সত্যিকারের পরিবর্তন আনতে পারে। আর এই বিশ্বাসের ওপরই প্রতিষ্ঠিত হয়েছে টেলিনর ইয়ুথ ফোরাম।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ২০-২৮ বছরের তরুণরা আগামী ৮-১০ ডিসেম্বর নরওয়ের অসলোতে অনুষ্ঠেয়  টিওয়াইএফ-এ আবেদন করতে পারবেন। স্থানীয় পর্বের নির্ধারিত নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে আবেদনগুলো সংক্ষিপ্ত বাছাই করা হবে। এ পর্যায়ের তিন জন বিচারকের একটি দল পরবর্তীতে অনুষ্ঠেয় গালা ইভেন্টের মাধ্যমে ৩ জন ফাইনালিস্ট নির্বাচন করবে। এর মধ্যে আবার দু’জন প্রার্থী নির্বাচন করা হবে।  যারা বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে অসলোতে টিওয়াইএফ’এর চূড়ান্ত পর্যায়ে অংশ নেবেন।

সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের প্রধান মানবসম্পদ কর্মকর্তা কাজী মোহাম্মদ শাহেদ বলেন, টিওয়াইএফ’র শেষ চার সংস্করণে বাংলাদেশের প্রতিনিধিরা দেশের মুখ উজ্জ্বল করছেন। তাদের মেধা, উদ্ভাবন ও অধ্যবসায় দিয়ে বিশ্বের সামনে নিজেদের উপস্থাপন করছেন। আমাদের বিশ্বাস বিগত বছরগুলোর মতো এ বছরও আরও ভালো প্রতিভা দেখতে পাবো।

টিওয়াইএফ-এ আবেদন করা যাবে  http://www.telenor.com/youthforum/apply-for-tuf-2017/ লিংকে গিয়ে।

সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, মে ১৪, ২০১৭
এমএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।