ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ওয়ানপ্লাস ৬’র ফিঙ্গার প্রিন্ট সেন্সর থাকবে পর্দায়

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
ওয়ানপ্লাস ৬’র ফিঙ্গার প্রিন্ট সেন্সর থাকবে পর্দায় ওয়ানপ্লাসের স্মার্টফোন

ঢাকা: স্মার্টফোনের নতুন প্রযুক্তি খুব সহজেই আকর্ষণ করে ক্রেতাদের। আর তাই নতুন মডেলে নতুন প্রযুক্তির সন্নিবেশ ঘটাতে চায় স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো। পেছনে ফিঙ্গার প্রিন্ট সেন্সরের সঙ্গে প্রযুক্তিপ্রেমীরা পরিচিত হলেও এবার পর্দায় সেই প্রযুক্তি আনছে চীনভিত্তিক স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ানপ্লাস।

এ সংক্রান্ত এক প্রতিবেদন প্রকাশ করে গিজমো-চায়না বলেছে, ওয়ানপ্লাস তাদের পরবর্তী হ্যান্ডসেটটি বাজারে ছাড়বে আগামী বছরের মার্চে। যার নাম হবে ‘ওয়ানপ্লাস ৬’।

হ্যান্ডসেটটিতে কোম্পানি পর্দার নিচে ফিঙ্গার প্রিন্ট সেন্সর ব্যবহার করবে। যার প্রসেসর হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫।

মার্চের মাঝামাঝিতে উন্মুক্ত হওয়ার পর মাসের শেষ নাগাদ বাজারে ছাড়া হবে। তবে হ্যান্ডসেটিতে আর কি কি ফিচারের সন্নিবেশ ঘটানো হচ্ছে সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

ওয়ালপ্লাস ছাড়াও পর্দায় এ প্রযুক্তি ব্যবহার নিয়ে কাজ করছে দক্ষিণকোরীয়া ভিত্তিক প্রযুক্তি পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্যামসাং। তবে বাজার টানতে কে আগে আসবে তা এখন দেখার অপেক্ষা।  

এদিকে কোনো কোনো প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম জানিয়েছে, আইফোন ১০ এর মতো ওয়ানপ্লাস ৬-এ ফেসিয়াল রিকগনেশন প্রযুক্তি ব্যবহার করা হবে। যদিও এসব বিষয়ে কোম্পানির কারো বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।