ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আমাজনে সরাসরি পাওয়া যাবে অ্যাপল পণ্য

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
আমাজনে সরাসরি পাওয়া যাবে অ্যাপল পণ্য আইফোনের একটি মডেল, ছবি: সংগৃহীত

ঢাকা: মার্কিন ইলেকট্রনিক বাণিজ্য কোম্পানি আমাজন তার প্লাটফর্মে আন্তর্জাতিকভাবে প্রথমবারের মতো সরাসরি অ্যাপল পণ্য বিক্রি করতে যাচ্ছে খুব শিগগিরই। এতে করে গ্রাহকরা আইফোন, আইপ্যাডসহ আরও কয়েকটি পণ্য দ্রুতই সহজভাবে আমাজন থেকে সরাসরিভাবে নিতে পারবেন।

অনলাইন খুচরা বিক্রেতা প্রতিষ্ঠানটিতে অ্যাপলের ম্যাকবুক, আইপ্যাড এবং আইফোনগুলো প্রথম যুক্তরাজ্যের জন্য এভাবে সহজলভ্য হবে। এরপর ইউরোপের দেশগুলোতে আমাজন থেকে সরাসরি অ্যাপলের পণ্য কেনা শুরু হবে।

সেইসঙ্গে আসছে বড়দিনের মধ্যেই যুক্তরাষ্ট্র এবং জাপানেও বিক্রি শুরু করতে পারে প্রতিষ্ঠানটি।

আমাজনের প্রাইম মেম্বারশিপে সংযুক্ত হয়ে গ্রাহকরা অ্যাপলের পণ্য সহজেই এ সাইটে অর্ডার করতে পারবেন। আর সেটা পরের দিনই গ্রাহকের কাছে ডেলিভারি হয়ে যাবে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে।

যদিও বিখ্যাত এ বাণিজ্য প্রতিষ্ঠানটি তৃতীয় পক্ষের ব্যবসায়ীদের মাধ্যমে অ্যাপলের পণ্য আরও আগেই বিক্রি শুরু করেছিল। কিন্তু এভাবে পণ্যগুলো বিক্রি করতে গিয়ে মূল্য, রিটার্ন নীতি, গ্রাহক সেবাসহ নানা কারণে জটিলতার মধ্যে পড়তে হয়। তাই সরাসরি নিজের প্লাটফর্মে এসব পণ্য আনার সিদ্ধান্ত নিয়েছে আমাজন।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad