ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

ইউটিউবের চেয়ে বেশি সময় ভিডিও দেখা হয় টিকটকে

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২১
ইউটিউবের চেয়ে বেশি সময় ভিডিও দেখা হয় টিকটকে

ঢাকা: একজন ব্যবহারকারীর গড়ে সবচেয়ে বেশি ভিডিও দেখার প্ল্যাটফর্ম হিসেবে ইউটিউবকে পেছনে ফেলেছে টিকটক। মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের একজন ব্যবহারকারী এখন গড়ে ইউটিউবের থেকে টিকটকের ভিডিও বেশি দেখেন।

এমনটাই জানিয়েছে অ্যাপ বিশ্লেষণী প্রতিষ্ঠান অ্যাপ অ্যানি।

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের মধ্য থেকে পাওয়া তথ্য অনুযায়ী এই প্রতিবেদন প্রকাশ করেছে অ্যাপ অ্যানি। তবে ইউটিউবের তুলনায় টিকটকে একজন ব্যবহারকারী কত বেশি সময় ধরে ভিডিও দেখেন অথবা এই দুই প্ল্যাটফর্মেই ব্যবহারকারীদের ভিডিও দেখার দৈনিক গড় কত সেটি প্রকাশ করেনি প্রতিষ্ঠানটি।

অ্যাপ অ্যানির প্রতিবেদনে বলা হয়, ২০২০ সালের জুন থেকেই গড় সময়ের হিসেবে ইউটিউবকে পেছনে ফেলেছে টিকটক। আর সেই ধারা এখনও অব্যাহত রেখেছে প্ল্যাটফর্মটি। ২০২০ সালে বিশ্বজুড়ে বিনোদন ভিত্তিক অ্যাপগুলোর মধ্যে সর্বাধিক ডাউনলোড হওয়া অ্যাপ ও টিকটক।

গড়ের দিক থেকে পিছিয়ে থাকলেও মোট সময়ের হিসেবে এখনও এগিয়ে আছে গুগল মালিকানাধীন ইউটিউব। এর কারণ হিসেবে অ্যাপ অ্যানি বলছে, ইউটিউবের মোট ব্যবহারকারী টিকটকের তুলনায় অনেক বেশি। প্রতিদিন গড়ে ২০০ কোটি মানুষ ইউটিউবে ভিডিও দেখে। সেখানে মাত্র ৭০ কোটির কিছু বেশি ব্যবহারকারী রয়েছে টিকটকের।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯,২০২১
এসএইচএস/এমজেএফ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa