ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

মোটরবাইকের কারণে ক্ষতিগ্রস্ত হতে পারে আইফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
মোটরবাইকের কারণে ক্ষতিগ্রস্ত হতে পারে আইফোন

ঢাকা: মোটরবাইকের অতিরিক্ত ভাইব্রেশন বা কম্পনের কারণে আইফোনের গুরুতর ক্ষতি হতে পারে। বিশেষ করে মোটরবাইকের কারণে নষ্ট হয়ে যেতে পারে আইফোনের ক্যামেরা সিস্টেম।

সম্প্রতি এক প্রতিবেদনে এমন সতর্কতা জারি করেছে খোদ আইফোনের প্রস্তুতকারক প্রতিষ্ঠান অ্যাপল।

নজরকাড়া ডিজাইন এবং নানান ফিচারের পাশাপাশি ক্যামেরার জন্য বিশ্বজুড়ে বেশ জনপ্রিয় আইফোন। যারা মোবাইলে ছবি তুলতে পছন্দ করেন তাদের কাছে আইফোনের ক্যামেরা প্রযুক্তি খুবই আকর্ষণীয় একটি বিষয়।

এমন ব্যবহারকারীদের নিজেদের আইফোন মোটরবাইকের কম্পন থেকে দূরে রাখার পরামর্শ দিয়েছে অ্যাপল। মোটরবাইকের কম্পনের ফলে ক্যামেরার যে অংশটি ক্ষতিগ্রস্ত হয় সেটি বস্তুর নড়াচড়া, কম্পন ও গ্র্যাভিটি ইফেকটসের পরেও দারুণ সব ছবি তুলতে সক্ষম।

অ্যাপলের প্রতিবেদনে বলা হয়, কোনো আইফোন বাইকের নির্দিষ্ট সীমার মধ্যে থাকলে এবং সেখানে উচ্চমাত্রার কম্পন হলে ডিভাইসের ক্যামেরা সিস্টেম ক্ষতিগ্রস্ত হতে পারে, যার ফলে সেই আইফোন থেকে তোলা ছবি এবং ভিডিওর মান কমে যেতে পারে।

ইতোমধ্যে, বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোটরবাইকের কারণে আইফোন ক্ষতিগ্রস্ত হওয়ার অভিযোগ সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন আইফোন ব্যবহারকারীরা।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
এসএইচএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa