ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

ক্লাউড স্টোরেজ সার্ভিস 'মাই ড্রাইভ' চালু করল রবি 

স্পেশাল করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
ক্লাউড স্টোরেজ সার্ভিস 'মাই ড্রাইভ' চালু করল রবি 

ঢাকা: প্রথমবারের মতো টেলিকম ভিত্তিক কাস্টমার ক্লাউড স্টোরেজ সার্ভিস ‘মাই ড্রাইভ’ চালু করল দেশের শীর্ষ স্থানীয় ডিজিটাল সেবা প্রদানকারী কোম্পানি রবি।  

এ ক্লাউড-ভিত্তিক ড্রাইভের মাধ্যমে গ্রাহকরা তাদের স্মার্টফোনে ডাটা স্টোরেজ সীমাবদ্ধতা সমাধান করতে পারবেন।

মাই ড্রাইভ একটি ব্যক্তিগত ক্লাউড সল্যুশন জানিয়ে রবি এক বিজ্ঞপ্তিতে জানায়, এর মাধ্যমে গ্রাহকরা তাদের ব্যক্তিগত তথ্য, ছবি, ভিডিও, সঙ্গীত, নথি, কল লগ, এসএমএস ইত্যাদি ব্যাকআপ এবং সংগঠিত করতে পারবেন। এছাড়া গ্রাহকরা তাদের ফেসবুক বা ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ড্রাইভটিতে সংযুক্ত করে ফেসবুক বা ইনস্টাগ্রাম থেকে মাই ড্রাইভে ফটো সিংক করতে পারবেন।

ক্রেডিট কার্ডের অ্যাক্সেস না থাকায় প্রায়ই লোকাল গ্রাহকরা আন্তর্জাতিক ড্রাইভ সলিউশনে স্টোরেজ কিনতে পারেন না। গ্রাহকরা এখন রবির এয়ারটাইম ব্যালেন্স ব্যবহার করে সুবিধামত মাই ড্রাইভে ডাটা স্টোরেজ স্পেস কিনতে পারবেন। যথাযথ স্টোরেজ, নিশ্চিত নিরাপত্তা এবং সুবিধাজনক পেমেন্ট ব্যবস্থার মাধ্যমে মাই ড্রাইভ গ্রাহকদের নতুন এবং উন্নত ডিজিটাল অভিজ্ঞতার দিকে এগিয়ে যেতে সহায়তা করবে।
 
সেবাটি চালু উপলক্ষে রবি এবং এয়ারটেল গ্রাহকরা বিনামূল্যে মাই ড্রাইভে এক মাসের জন্য ৭ জিবি স্টোরেজ উপভোগ করতে পারবেন। রবি গ্রাহকরা মাই ড্রাইভে ৩০৭ টাকার ৫ জিবি ডাটা প্যাক কিনে ৩০ দিনের জন্য ২০ জিবি স্টোরেজ উপভোগ করতে পারবেন। একইভাবে, গ্রাহকরা যথাক্রমে ৪৩৭ টাকা এবং ৫৫৭ টাকার ১০ জিবি এবং ২০ জিবি ডাটা প্যাক কিনে ৫০ জিবি এবং ১০০ জিবির স্টোরেজ ব্যাবহার করতে পারবেন।

ভ্যালু-অ্যাডেড সার্ভিস ঝোরোটেক, ক্লাউড স্টোরেজ প্ল্যাটফর্ম প্রোভাইডার ফানাম্বোল ইনক. এবং সিম্পল টেকনোলজি সলিউশনস অ্যান্ড ট্রেডার্সের সঙ্গে অংশীদারিত্বে রবি এ ব্যক্তিগত ক্লাউড সল্যুশনটি চালু করেছে। গ্রাহক লিংকটি ব্যবহার করে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন: https://www.mydrivebd.com/app/
 
বাংলাদেশ সময়: ০৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
এমআইএইচ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa