ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

সিসিটিভি মনিটরিংয়ে পুলিশ-বিটিসিএলের চুক্তি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
সিসিটিভি মনিটরিংয়ে পুলিশ-বিটিসিএলের চুক্তি

ঢাকা: ‘হাইওয়ে পুলিশের সক্ষমতা বৃদ্ধি’ শীর্ষক প্রকল্পের আওতায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিসিটিভি মনিটরিং সিস্টেমে বিটিসিএলের অপটিক্যাল ফাইবার কানেক্টিভিটি দিতে একটি চুক্তি হয়েছে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিটিসিএল প্রধান কার্যালয়ে বিটিসিএল এবং বাংলাদেশ পুলিশের মধ্যে এই চুক্তি সই হয়।


বিটিসিএলের জেনারেল ম্যানেজার (এক্সটার্নাল অ্যাফেয়ার্স) ড. মো. আনোয়ার হোসেন মাসুদ এবং বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি (হাইওয়ে পুলিশ) মো. মিজানুর রহমান সমঝোতা স্মারকে সই করেন।

এ সময় বিটিসিএলের ম্যানেজিং ডিরেক্টর ড. মো. রফিকুল মতিন এবং ডিএমডিসহ উর্দ্ধতন কর্মকর্তা এবং হাইওয়ে পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


সমঝোতা স্মারক অনুষ্ঠানের শেষ পর্যায়ে টেলিফোনে সংযুক্ত হয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বিটিসিএল এবং বাংলাদেশ পুলিশকে অভিনন্দন জানান।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স থেকে শুরু করে বর্তমানে সরকারের যত প্রধান সেবা রয়েছে সবগুলো সেবার নেটওয়ার্ক বিটিসিএল দিয়ে আসছে। এছাড়া বাংলাদেশে ডিজিটাল মহাসড়ক নির্মাণে আমরা কাজ করে যাচ্ছি। বিটিসিএল এখন আগের চেয়ে অনেক বেশি কাস্টমার-রেসপন্সিভ। আমি আশা করি বাংলাদেশ পুলিশ বিটিসিএলের নেটওয়ার্ক ব্যবহার করে প্রত্যাশিত সেবা পাবে।


তিনি বলেন, করোনাকালে বিটিসিএলের নেটওয়ার্ক যদি যথাযথভাবে কাজ না করতো, তাহলে আমাদের সংকটে পড়তে হতো।

বিটিসিএলের জেনারেল ম্যানেজার (মার্কেটিং, জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিসিটিভি মনিটরিং সিস্টেমে বিটিসিএল অপটিক্যাল ফাইবার কানেক্টিভিটি দেবে।


বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
এমআইএইচ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa