ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অ্যাওয়ার্ড পেলো বাংলালিংক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
অ্যাওয়ার্ড পেলো বাংলালিংক

ঢাকা: দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক ২০২০-২০২১ অর্থবছরে ভ্যাট প্রদানে সর্বোচ্চ কমপ্লায়েন্স নিশ্চিতকারী কোম্পানির অ্যাওয়ার্ড পেয়েছে।

ভ্যাট সপ্তাহ (১০-১৫ ডিসেম্বর) উদযাপনের অংশ হিসেবে ‘বৃহৎ করদাতা ইউনিট-মূল্য সংযোজন কর (এলটিইউ-ভ্যাট)’ আয়োজিত একটি পুরস্কার প্রদান অনুষ্ঠানে বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন।

 

ভ্যাট প্রদানের ক্ষেত্রে সকল করদাতাদের অনুপ্রাণিত করার পাশাপাশি স্বচ্ছভাবে ভ্যাট পরিশোধের মাধ্যমে সরকারি কোষাগারে অবদান রাখা নিশ্চিত করতে এলটিইউ-ভ্যাট এই বছর ‘সর্বোচ্চ কমপ্লায়েন্স নিশ্চিতকারী কোম্পানি’ নামে নতুন একটি ক্যাটাগরি চালু করেছে। অনুষ্ঠানে এলটিইউ-ভ্যাট-এর কমিশনার ওয়াহিদা রহমান চৌধুরী বাংলালিংককে পুরস্কার প্রদান করেন।

বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস বলেন, এ বছর ভ্যাট কার্যক্রমের জন্য সর্বোচ্চ কমপ্লায়েন্স নিশ্চিতকারী কোম্পানিগুলোর একটি হিসেবে পুরস্কৃত হতে পেরে আমরা সম্মানিত বোধ করছি।

বাংলালিংকের প্রাতিষ্ঠানিক লক্ষ্যের মূলে রয়েছে কমপ্লায়েন্স চর্চা। আমাদের সব ব্যবসায়িক প্রক্রিয়া যেন দেশের আইন অনুসারে সম্পাদিত হয় সেটি নিশ্চিত করার জন্য সুনিয়ন্ত্রিত কমপ্লায়েন্স কাঠামো ও পৃথক লোকবল রয়েছে। কমপ্লায়েন্স চর্চায় আমরা আন্তরিকভাবে যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি তার প্রমাণ এই পুরষ্কারটি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলালিংকের ফাইন্যান্সিয়াল কন্ট্রোলার মো. আবু সায়েম, হেড অব ট্যাক্স সারওয়ার হোসেন খান, হেড অব কর্পোরেট কমিউনিকেশনস অ্যান্ড সাসটেইনেবিলিটি আংকিত সুরেকা।

বাংলাদেশ সময়: ০৩১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১ 
এমআইএইচ/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।