ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

বাংলালিংকের মোট তরঙ্গ বৃদ্ধি পেয়েছে শতভাগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
বাংলালিংকের মোট তরঙ্গ বৃদ্ধি পেয়েছে শতভাগ

ঢাকা: নিলামে ৪০ মেগাহার্জ স্পেকট্রাম (তরঙ্গ) কেনার মাধ্যমে গ্রাহক প্রতি স্পেকট্রামের ক্ষেত্রে বাংলালিংক দেশের শীর্ষ বেসরকারি অপারেটরের অবস্থান ধরে রেখেছে।

বৃহস্পতিবার (৩১ মার্চ) ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) এ নিলামের আয়োজন করে।

২৩০০ মেগাহার্জ ব্যান্ড থেকে নতুনভাবে ৪০ মেগাহার্জ স্পেকট্রাম গ্রহণের ফলে বাংলালিংকের স্পেকট্রাম ১০০ ভাগ বৃদ্ধি পেয়েছে। বাংলালিংকের বর্তমান সর্বমোট স্পেকট্রা‌মের পরিমাণ ৮০ মেগাহার্জ।

বাংলালিংক এক বিজ্ঞপ্তিতে জানায়, স্পেকট্রাম বাংলালিংকের নেটওয়ার্ক সম্প্রসারণের প্রচেষ্টাকে ত্বরান্বিত করার পাশাপাশি দ্রুততর ইন্টারনেট এবং উন্নত মানের ডিজিটাল সেবা প্রদানে সহায়ক হবে। বাংলালিংক গত দুই বছর ধরে দেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্ক হিসেবে ওকলা-এর স্বীকৃতি পেয়েছে।

বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, সাফল্যের সঙ্গে এ তরঙ্গ নিলাম পরিচালনার জন্য আমরা বিটিআরসিকে অভিনন্দন জানাই। এটি টেলিকম খাতের জন্য গুরুত্বপূর্ণ একটি পদক্ষেপ। আরও বেশি পরিমাণ তরঙ্গ ব্যবহারের ফলে দেশের মানুষ এখন দ্রুততর ইন্টারনেট ও উন্নত ডিজিটাল সেবা পাবে। সব গ্রাহকের জন্য ফোরজি, নির্দিষ্ট সংখ্যক গ্রাহকের জন্য ফাইভজি নয়, বাংলালিংকের এই লক্ষ্য অনুযায়ী আমরা আগামী ২-৩ বছরে নতুন তরঙ্গ প্রাথমিকভাবে ফোরজির জন্য ব্যবহার করবো।

বাংলালিংক সম্প্রতি এই বছরে ৩ হাজার নতুন টাওয়ার স্থাপনের ঘোষণা দিয়েছে। গ্রাহকদের উন্নত মানের ইন্টারনেট ও ডিজিটাল সেবা দেওয়া এবং দেশব্যাপী ফোরজি কাভারেজ সম্প্রসারণে প্রতিষ্ঠানটি প্রতিজ্ঞাবদ্ধ।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এমআইএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa