ঢাকা, শুক্রবার, ১৯ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

‘চিঠি বোমা আতঙ্কে’ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করল স্পেন

আন্তর্জাতিক ডেস্ক   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
‘চিঠি বোমা আতঙ্কে’ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করল স্পেন

গেল সপ্তাহে কয়েকটি ‘চিঠি বোমা’ পাওয়ার পর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে স্পেন। গেল সপ্তাহে এমন একটি চিঠি বোমা দেশটির প্রধানমন্ত্রীর কাছেও এসেছিল।

   

মাদ্রিদে একটি উড়োজাহাজ ঘাঁটি থেকে স্থানীয় সময় বৃহস্পতিবার ভোরের আগে একটি বোমাসদৃশ বস্তু উদ্ধার করা হয়। এর আগে মাদ্রিদে ইউক্রেন দূতাবাসে একটি বোমা বিস্ফোরিত হয়। আরেকটি বোমা নিষ্ক্রিয় করা হয়।  

গেল ২৪ নভেম্বর প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের কাছে একটি চিঠি বোমা আসে। তার নিরাপত্তারক্ষীরা বোমাটি সন্দেহজনক হিসেবে আলাদা করে। পরে কঠোর নিরাপত্তায় চিঠিটির নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটানো হয় বলে এক বিবৃতিতে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বুধবার ইউক্রেন দূতাবাসে আসা চিঠিটিও একই ধরনের ছিল। জারাগোজায় অস্ত্র তৈরিকারক প্রতিষ্ঠান ইনস্টালাজা এবং মাদ্রিদের কাছে টোরেজন উড়োজাহাজ ঘাঁটিতেও একই ধরনের চিঠি আসে।  

স্পেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, সন্দেহজনক একটি খাম ঘাঁটির স্ক্যানারে ধরা পড়ে। খামটির ভেতরে কিছু যন্ত্র থাকতে পারে। পরে পুলিশকে ডাকা হয় খামটি বিশ্লেষণ করে দেখার জন্য।  

সূত্র: সিএনএন

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa