ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

রুশ হামলা: কিয়েভের পরিস্থিতি সিনেমাকেও হার মানাবে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
রুশ হামলা: কিয়েভের পরিস্থিতি সিনেমাকেও হার মানাবে

ইউক্রেনের পাওয়ার গ্রিডে রাশিয়ার ক্রমাগত হামলা কিয়েভে একটি ‘রহস্যজনক’ দৃশ্যকল্প নিয়ে আসতে পারে মন্তব্য করেছেন মেয়র ভিটালি ক্লিটসকো।

তিনি জোর দিয়ে বলেন, কর্তৃপক্ষ যা করতে পারে, তার সবই করছে।

বাসিন্দাদের এখনই শহর ছেড়ে যাওয়ার দরকার নেই।

বুধবার বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারের বরাত দিয়ে আরটি এ তথ্য জানিয়েছে।

রুশ হামলায় কিয়েভে হলিউড সিনেমার মতো ‘সর্বনাশ’ হতে পারে উল্লেখ করে ক্লিটসকো বলেন, কিয়েভ বিদ্যুৎ, পানি ও তাপ সরবরাহ হারাতে পারে। তাপমাত্রা নিচে নামার কারণে যখন বাড়িতে থাকা সম্ভব নয়, তখন হলিউড সিনেমার মতো সর্বনাশও ঘটতে পারে। তবে আমরা লড়াই করছি। এটি যাতে না ঘটে, তা নিশ্চিত করার জন্য সর্বোচ্চ  চেষ্টা করছি।

সাবেক এই বক্সার স্বীকার করেছেন, ৩০ লাখেরও বেশি মানুষের শহর কিয়েভে সরকারের স্থাপন করা প্রায় ৫০০টি হিটিং পয়েন্ট ‘পর্যাপ্ত নয়’।

বাইরের তাপমাত্রা কম থাকার সময় যদি বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে, তবে দুর্ভাগ্যবশত আমরা ভবন থেকে পানি নিষ্কাশন করতে বাধ্য হব- যোগ করেন ক্লিটসকো। তা নাহলে পানি জমে সেগুলো বরফে পরিণত হবে। এতে পানি সরবরাহ ব্যবস্থা ব্যবহারের জন্য সম্পূর্ণ অনুপযুক্ত হয়ে যাবে।

এদিকে, কিয়েভে মানবিক সহায়তার সমন্বয়কারী একটি মার্কিন এনজিও সংবাদমাধ্যম নিউজ উইককে বলেছে, রুশ হামলা অব্যাহত থাকলে ইউক্রেনের পুরো পাওয়ার গ্রিড ‘সপ্তাহের মধ্যে ভেঙে পড়তে পারে’।

বাংলাদেশ সময়: ১১৩৩, ডিসেম্বর ০৮, ২০২২
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa