ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তান সীমান্তের কাছে ইরানে নিরাপত্তা বাহিনীর ৪ সদস্যকে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
পাকিস্তান সীমান্তের কাছে ইরানে নিরাপত্তা বাহিনীর ৪ সদস্যকে হত্যা

ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি) বলছে, পাকিস্তান সীমান্তের কাছে তাদের চার সদস্যকে হত্যা করেছে দুষ্কৃতিকারীরা। ঘটনার পর তারা পাকিস্তানে পালিয়ে গেছে।

খবর আল জাজিরার।

সোমবার (১৯ ডিসেম্বর) প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় এলাকায় হত্যাকাণ্ডের শিকার আইআরজিসি’র এক সদস্যের নাম মোহাম্মদ গৌদারজি। অপর নিহতরা বাসিজ (বিপ্লবী গার্ড বাহিনীর সঙ্গে সম্পৃক্ত একটি মিলিশিয়া বাহিনী) বাহিনীর সদস্য। তারা আইআরজিসি’র অধীনে কাজ করছিলেন। নামহীন একটি সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে লড়াইয়ের পর তাদের হত্যা করা হয়।

ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যমে আইআরএনএ বিপ্লবী গার্ড বাহিনীর বিবৃতির বরাত দিয়ে এ তথ্য জানায়। খবরে আরও বলা হয়, আইআরজিসি’র স্থল বাহিনী পরবর্তীতে হামলা প্রতিহত করে। এ সময় হামলাকারীরা পাকিস্তানে পালিয়ে যায়। পাকিস্তান সীমান্তের কাছে সিস্তান ও বেলুচিস্তানের দক্ষিণ-পূর্ব প্রদেশের সারাভানে ঘটনাটি ঘটে।

ইরানে চলমান অস্থিরতার মধ্যে ঘটনাটি ঘটলো। এ ঘটনায় সিস্তান ও বেলুচিস্তানের সীমান্ত এলাকায় বিচ্ছিন্নতাবাদী এবং সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে দায়ী করা হচ্ছে। তবে এখনও কোনো সংগঠন বা গোষ্ঠী এ ঘটনার দায় স্বীকার করেনি।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, বেলুচি সশস্ত্র গোষ্ঠী জইশ আল আদল পাকিস্তান সীমান্তের কাছে সিস্তান ও বেলুচিস্তানের দক্ষিণ-পূর্ব প্রদেশে ইরানি নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালিয়েছে। গোষ্ঠীটি পাকিস্তানের নিরাপদ আশ্রয়স্থল থেকে কাজ করে বলে দাবি ইরানি কর্তৃপক্ষের।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।