ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে একই দিনে দুই ফাইটারসহ তিন প্লেন বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
ভারতে একই দিনে দুই ফাইটারসহ তিন প্লেন বিধ্বস্ত

ভারতে একই দিনে দুই ফাইটার জেটসহ তিনটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। এর মধ্যে একটি চার্টার্ড প্লেন, বাকি দুটি দেশটির বিমানবাহিনীর সুখোই ৩০ এবং মিরাজ ২০০০।

শনিবার (২৮ জানুয়ারি) রাজস্থান সফরে যাওয়ার কথা রয়েছে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। তার আগে সেখানে বিমানবাহিনীর উড়োজাহাজ দুর্ঘটনার ঘটলো। খবর এনডিটিভি

প্রথমে শনিবার সকালে ভরতপুরের নাগলা দিদা এলাকায় একটি চার্টার্ড বিমান ভেঙে পড়ে। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে সেখানে উদ্ধারকাজ শুরু হয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। তবে, দুর্ঘটনাস্থলে বপাইলটের খোঁজ পাওয়া যায়নি। তার সন্ধানে তল্লাশি চলছে। দুর্ঘটনার সময় উড়োজাহাজটিতে মোট কতজন ছিলেন তা জানা যায়নি।

এদিকে শনিবার রাজস্থানের উদয়পুরে যাওয়ার কথা রয়েছে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। যদিও উদয়পুর থেকে ভরতপুরের দূরত্ব ৫০০ কিলোমিটারের বেশি। তা সত্ত্বেও প্রধানমন্ত্রী রাজ্যে নামার আগে বিমান দুর্ঘটনা উদ্বেগ বেড়েছে প্রশাসনিক মহলে। কীভাবে দুর্ঘটনাটি ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে।

একই দিন সকালেই মধ্যপ্রদেশে দুর্ঘটনার কবলে পড়েছে দেশটির বিমানবাহিনীর দুটো উড়োজাহাজও।   এঘটনায় ভেঙে পড়েছে যুদ্ধবিমান সুখোই ৩০ এবং মিরাজ ২০০০ । এ ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি দেশটির সরকার বা প্রতিরক্ষা মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।