ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

আমরা আবারও জার্মান ট্যাংকের মুখোমুখি হচ্ছি: পুতিন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
আমরা আবারও জার্মান ট্যাংকের মুখোমুখি হচ্ছি: পুতিন

ইউক্রেনে জার্মানির ট্যাংক পাঠানোর সিদ্ধান্তের কথা উল্লেখ করে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইতিহাসের পুনরাবৃত্তি ঘটছে।

তিনি বলেন, এটি অবিশ্বাস্য হলেও সত্য।

আমাদের আবারও জার্মান লেপার্ড ট্যাংকে দিয়ে হুমকি দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) স্ট্যালিনগ্রাদের যুদ্ধ সমাপ্তির ৮০তম বার্ষিকী উপলক্ষে দেওয়া এক বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ইউক্রেনকে সামরিক সহায়তা দেওয়া দেশগুলোর মধ্যে জার্মানি অন্যতম। সম্প্রতি দেশটি ইউক্রেনকে লেপার্ড ২ ট্যাংক পাঠাতে সম্মত হয়েছে। কিয়েভের আশা, এটি যুদ্ধের ময়দানে গেম-চেঞ্জার হবে।

গতকাল পুতিন বলেন, আমরা তাদের সীমান্তে আমাদের ট্যাংক পাঠাচ্ছি না। তবে আমাদের কাছে এর উত্তর জানানোর উপায় রয়েছে। এটি সাঁজোয়া হার্ডওয়্যার ব্যবহারের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। এটা সবাইকে বুঝতে হবে।

রুশ প্রেসিডেন্ট বলেন, দুর্ভাগ্যবশত আমরা এখন নাৎসিবাদের মতাদর্শ দেখতে পাচ্ছি। ইতোমধ্যেই তার আধুনিক ছদ্মবেশে, তার আধুনিক প্রকাশে, আবার আমাদের দেশের নিরাপত্তার জন্য সরাসরি হুমকি সৃষ্টি করছে।

সবার উদ্দেশে তিনি বলেন, বারবার আমাদের পশ্চিমের আগ্রাসন প্রতিহত করতে হবে।

এদিকে পুতিনের এমন সব মন্তব্যের বিশদ বিবরণ দিতে অস্বীকার করেছেন ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ। তিনি সাংবাদিকদের বলেছেন, যেহেতু অনেকগুলো পশ্চিমা দেশ যৌথভাবে অস্ত্র সরবরাহ করছে, তাই রাশিয়া প্রতিক্রিয়া জানাতে তার সম্ভাবনাকে আরও বেশি ব্যবহার করবে।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।