ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

সিরিয়ায় আর্টিলারি হামলা ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
সিরিয়ায় আর্টিলারি হামলা ইসরায়েলের

সিরিয়ার ওপর আর্টিলারি হামলা শুরু করেছে ইসরায়েল। রোববার (৯ এপ্রিল) ভোরের দিকে ইসরায়েলি সামরিক বাহিনী এ হামলা শুরু করে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, সিরিয়ার ভূখণ্ড থেকে উত্তর ইসরায়েলের দিকে বেশ কয়েকটি রকেট ছোড়ার পর তারা সিরিয়ায় আর্টিলারি হামলা শুরু করেছে।

তবে পাল্টাপাল্টি এসব হামলায় এখন পর্যন্ত কারও কোনো ক্ষয়ক্ষতি হয়নি ক্ষয়ক্ষতি বা কেউ হতাহত হয়নি।

গাজা, লেবানন, অধিকৃত পূর্ব জেরুজালেম এবং অধিকৃত পশ্চিম তীরসহ একাধিক ফ্রন্টে সহিংসতা বাড়ার সঙ্গে সঙ্গেই রোববার মধ্যরাতে দুই সীমান্তের মধ্যে এ হামলার ঘটনা ঘটে।

তবে সিরিয়া সরকারের পক্ষ থেকে এ বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, তারা সিরিয়ায় রকেট হামলার বিরুদ্ধে কামান এবং একটি ড্রোন হামলা চালিয়েছে।

তারা বলে, রোববার ভোরে সিরিয়ার ভূখণ্ড থেকে দুই রাউন্ড রকেট ছোড়া হয়। প্রথমটিতে তিনটি রকেট ছিল, যার মধ্যে একটি রকেট ইসরায়েল-অধিভুক্ত গোলান মালভূমির একটি মাঠে আঘাত হানে।

দ্বিতীয়টিতেও তিনটি রকেট ছিল। সেগুলো উত্তর ইসরায়েলে আঘাত হানে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

লেবাননভিত্তিক আল মায়াদিন টিভি জানিয়েছে, ফিলিস্তিনের ইসলামিক জিহাদ আন্দোলনের সশস্ত্র শাখা আল-কুদস ব্রিগেড এই রকেট হামলার দায় স্বীকার করেছে।

জেরুজালেমের পবিত্র আল আকসা মসজিদে মুসল্লিদের ওপর দুই দফায় হামলা চালানোর জেরে ইসরায়েলি ভূখণ্ডে সিরিয়া থেকে অস্বাভাবিকভাবে এই রকেট হামলার ঘটনা ঘটে। এর আগে একই কারণে লেবানন এবং ফিলিস্তিনের গাজা উপত্যকা থেকেও ইসরায়েলে রকেট হামলার ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ০৮৫৮ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।