ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পাল্টা হামলার জন্য আরও সময় প্রয়োজন: জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, মে ১১, ২০২৩
পাল্টা হামলার জন্য আরও সময় প্রয়োজন: জেলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রাশিয়ান বাহিনীর বিরুদ্ধে প্রত্যাশিত পাল্টা আক্রমণ চালানোর ক্ষেত্রে তার দেশের আরও সময় প্রয়োজন। খবর বিবিসি।

কিয়েভে নিজ হেডকোয়ার্টারে প্রেসিডেন্ট জেলেনস্কি জানান, কমব্যাট ব্রিগেডের কিছু অংশ ন্যাটো দেশগুলো থেকে প্রশিক্ষণ নেওয়া। তারা প্রস্তুত, তবে তাদের সশস্ত্র যানসহ বেশকিছু সরঞ্জাম দরকার। এসব সরঞ্জাম ধাপে ধাপে আসছে।
 
এক সাক্ষাৎকারে জেলেনস্কি বলেন, যা আমাদের কাছে আছে, তা নিয়ে আমরা সামনের দিকে যেতে পারি। আমার মনে হয়, আমরা সফল হবো।

তিনি বলেন, আমরা অনেক সৈন্য হারিয়েছি। আমার মনে হয়, এটি মেনে নেওয়া যায় না। তাই আমাদের অপেক্ষা করতে হবে। আমাদের কিছু সময় দরকার।

কখন এবং কোথায় ইউক্রেন সামনে এগিয়ে যাবে, তা একটি গোপন বিষয়। লুহানস্ক, দোনেৎস্ক থেকে জাপোরিঝিয়া ও খেরসন পর্যন্ত ফ্রন্টলাইনের ৯০০ মাইলজুড়ে রাশিয়ান বাহিনী তাদের প্রতিরক্ষা ব্যবস্থা সুরক্ষিত রেখেছে।

গত কয়েক সপ্তাহে ইউক্রেনিয়ান বাহিনী অগ্রগতির কম প্রচেষ্টা চালাচ্ছে, প্রকাশ্যে কিংবা গোপনে। নাম প্রকাশ না করার শর্তে সরকারের শীর্ষ এক কর্মকর্তা বলেন, দেশের নেতারা বুঝতে পেরেছেন, তাদের সফল হওয়া দরকার। কিন্তু পাল্টা আক্রমণকে জাদুকরি পদ্ধতি হিসেবে দেখা উচিত হবে না।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, মে ১১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।