ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সেনাপ্রধান সম্পর্কে ইমরানের অভিযোগ, শেহবাজের নিন্দা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, মে ১৩, ২০২৩
সেনাপ্রধান সম্পর্কে ইমরানের অভিযোগ, শেহবাজের নিন্দা

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল আসিম মুনিরের বিরুদ্ধে তোলা দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের অভিযোগ নিয়ে তীব্র নিন্দা করেছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। অভিযোগ করে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ‘নিচু মানসিকতার প্রমাণ’ করেছে বলে তিনি মন্তব্য করেছেন।

জিও নিউজ’র খবরে বলা হয়েছে, শুক্রবার (১২ মে) জারি করা এক বিবৃতিতে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। গত মঙ্গলবার (৯ মে) ইমরান খানকে গ্রেপ্তার করা হয়। পরে ক্ষোভে উত্তাল হয়ে ওঠে পিটিআই সমর্থকরা। ঘটে সহিংসতা। শুক্রবার (১২ মে) ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) প্রাঙ্গণে তিনি জেনারেল আসিম মুনিরের বিরুদ্ধে অভিযোগ তোলেন।

নিজের গ্রেপ্তারের পেছনে মুনির জড়িত উল্লেখ করে ইমরান বলেন, এটি কোনো নিরাপত্তা সংস্থার কাজ নয়, আমাকে গ্রেপ্তারের নেপথ্যে রয়েছেন একজন ব্যক্তি। তিনি হলেন সেনাপ্রধান। এটি ছিল (সহিংসতা) মর্মান্তিক ঘটনার মূল পরিকল্পনাকারীর স্বীকারোক্তি যা গত ৯ মে প্রকাশিত হয়েছিল। তিনি দেশপ্রেমিক সেনা কর্মকর্তাদের বিরুদ্ধে হত্যা চেষ্টার মিথ্যা অভিযোগ তুলেছিলেন। তিনি সাইফার ও বিদেশি ষড়যন্ত্রের মিথ্যা গল্প তৈরি করেছিলেন।

শেহবাজ আরও বলেন, সহিংসতার ঘটনাগুলো সন্ত্রাসীদের রাষ্ট্রবিরোধী মূল উদ্দেশ্যের একটি অভিব্যক্তি। ৯ মে’র ঘটনা ইমরান নিয়াজির নির্দেশে করা হয়েছিল। খানের বক্তব্য শহীদ ও গাজীদের স্মৃতিস্তম্ভ এবং সংবেদনশীল স্থাপনা-ভবনে হামলায় তার পরিকল্পনার প্রমাণ দেয়।

প্রধানমন্ত্রী বলেন, সেনাপ্রধানের বিরুদ্ধে ক্রিকেটার থেকে রাজনীতিবিদ হয়ে ওঠার ক্ষোভ সবচেয়ে খারাপ। পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্সের মহাপরিচালক হিসেবে জেনারেল মুনির সব সময় সচেতন ছিলেন। তিনি তার পদমর্যাদায় অত্যন্ত প্রশংসিত। যোগ্যতার ভিত্তিতে তার নিয়োগ হয়েছিল। তার বিরুদ্ধে খান, তার স্ত্রী বুশরা বিবি, ফারাহ গোগি ও পিটিআই’র জ্যেষ্ঠ নেতৃত্ব অভিযোগ তুলেছে, যা অসৎ উদ্দেশ্য ছাড়া কিছুই নয়। ইমরান নিয়াজি সম্মানের তরবারি বিজয়ী, হাফেজ-এ-কুরআন ও সৎ সেনাপ্রধানকে ভয় পেতেন।

তার (ইমরানের) কথাবার্তা একজন সাহসী সেনাবাহিনীর প্রধানের বিরুদ্ধে সস্তা আলাপ, যা সন্ত্রাসীদের সমর্থন করার মতো। পুরো জাতি ও সশস্ত্র বাহিনী সেনাপ্রধানের পাশে দাঁড়িয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, মে ১৩, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।