ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

বাখমুতে ‘প্রথম সাফল্য’ পেয়েছে ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, মে ১৫, ২০২৩
বাখমুতে ‘প্রথম সাফল্য’ পেয়েছে ইউক্রেন

ইউক্রেনের পূর্বাঞ্চলে রুশ বাহিনীর সঙ্গে তীব্র লড়াইয়ে ‘প্রথম সাফল্য’ পেয়েছে ইউক্রেনীয় সেনারা। এ দাবি দেশটির শীর্ষ কমান্ডার কর্নেল জেনালের ওলেক্সান্ডার সিরস্কির।

সোমবার (৫ মে) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে আল জাজিরা।

বার্তা মাধ্যম টেলিগ্রামে দেওয়া এক বিবৃতিতে এ দাবি করেন সিরস্কি। তিনি বলেছেন, কঠিন পরিস্থিতিতেও কীভাবে এগিয়ে যেতে হয় আমরা তা গত কয়েকদিন ধরে করে দেখিয়েছি। শত্রুদের আমরা বিপর্যস্ত করে দিতে পারি। তাদের (রাশিয়ান সেনা) চেয়ে সামরিক সরঞ্জাম আমাদের কম, কিন্তু তারপরও আমরা লড়াই করছি; তাদের পরিকল্পনা নস্যাৎ করে দিচ্ছি।

আমরা প্রথমবার সফলতা পেয়েছি। কিন্তু বাখমুতে রুশ বাহিনীর বিরুদ্ধে এই জয়কে আংশিক সাফল্য হিসেবে বিবেচনা করাই শ্রেয়।

কমান্ডার কর্নেল জেনালের ওলেক্সান্ডার সিরস্কির এ দাবির পরিপ্রেক্ষিতে রুশ সেনা বা মস্কোর পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ইউক্রেনের হামলায় রাশিয়ার কোনো সেনা নিহত হয়েছে কিনা তাও জানা যায়নি। সিরস্কিও এ ব্যাপারে কোনো তথ্য দেননি।

উল্লেখ্য, গত কয়েক সপ্তাহ ধরে বাখমুত রক্ষায় পাল্টা আক্রমণের প্রস্তুতির কথা বলছিল কিয়েভ। এর মধ্যেই প্রথম সাফল্যের দাবি করলেন সিরস্কি।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।