ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

গোপন নথির মামলায় অভিযুক্ত ডোনাল্ড ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, জুন ৯, ২০২৩
গোপন নথির মামলায় অভিযুক্ত ডোনাল্ড ট্রাম্প

গোপন নথি সংক্রান্ত মামলায় অভিযুক্ত করা হয়েছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। হোয়াইট হাউস ছাড়ার পরও রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ নথি ব্যবহারের মামলায় তার বিরুদ্ধে এ অভিযোগ গঠন করা হয়।

মার্কিন সংবাদমাধ্যম জানিয়েছে, ৭৬ বছর বয়সী ট্রাম্পের বিরুদ্ধে ক্লাসিফায়েড ফাইল আটকে রাখাসহ সাতটি অভিযোগ রয়েছে। যদিও অভিযোগগুলো এখনো প্রকাশ করা হয়নি। খবর বিবিসি।

ব্রিটিশ সংবাদ মাধ্যমটি বলছে, ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আদালতে এ নিয়ে দ্বিতীয়বারের মতো অভিযোগ গঠন করা হলো। তবে সাবেক কোনো মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে এটিই প্রথম ফেডারেল অভিযোগ।

এদিকে ২০২৪ সালের মার্কিন নির্বাচনের প্রচারণা চালাচ্ছেন ট্রাম্প।

নিজেকে নির্দোষ দাবি করে ট্রুথ সোশ্যালে করা একটি পোস্টে ট্রাম্প বলেছিলেন, গত মঙ্গলবার মিয়ামির একটি ফেডারেল আদালতে হাজির হওয়ার জন্য তাকে তলব করা হয়েছিল। যেখানে তার বিরুদ্ধে অভিযোগের শুনানি করা হবে।

পোস্টে তিনি লিখেছেন, ‘আমি কখনো ভাবিনি যে মার্কিন যুক্তরাষ্ট্রের একজন সাবেক প্রেসিডেন্টের সঙ্গে এমন ঘটনা ঘটতে পারে। ’

তিনি বলেন, ‘এটি সত্যিই মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য একটি অন্ধকার দিন। আমরা গুরুতর এবং দ্রুত পতনের একটি দেশ হয়ে যাচ্ছি। কিন্তু একসঙ্গে আমরা আমেরিকাকে আবার মহান করব!’

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, জুন ০৯, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।