ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

অনুমতি ছাড়া হজ পালনের চেষ্টা, গ্রেপ্তার ১৭ হাজার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
অনুমতি ছাড়া হজ পালনের চেষ্টা, গ্রেপ্তার ১৭ হাজার ছবি: সংগৃহীত

অনুমতি ছাড়া হজ পালনের চেষ্টার অভিযোগে ১৭ হাজার মুসল্লিকে গ্রেপ্তার করেছে সৌদি আরবের নিরাপত্তা বাহিনী।

শুক্রবার (৩০ জুন) পর্যন্ত পরিচালিত অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।

শনিবার ( ১ জুলাই) সৌদি সংবাদ সংস্থা এ তথ্য জানিয়েছে।

সৌদি সরকারের জননিরাপত্তা বিভাগের পরিচালক ও হজ নিরাপত্তা কমিটির প্রধান লেফটেন্যান্ট জেনারেল মো. আল-বাসামি বলেন, এ পর্যন্ত ১৭ হাজার ৬১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে আবাসিক ও সীমান্ত নিরাপত্তা আইন ভঙ্গের অভিযোগে ৯ হাজার ৫০৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া গ্রেপ্তারকৃতদের মধ্যে সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে ১০৫টি ভুয়া হজ প্রচারের আয়োজকরাও রয়েছে।

তিনি আরও বলেন, হজের অনুমতি না থাকায় মক্কার প্রবেশ পথ থেকে  ২ লাখ ২ হাজার ৬৯৫ জনকে ফেরত পাঠানো হয়েছে। মক্কা ও পবিত্র স্থানে প্রবেশের লাইসেন্স না থাকায় ১ লাখ ২৮ হাজার ৯৯৯টি যানবাহনও ফেরত পাঠানো হয়েছে।

আল-বাসামি বলেন, পারমিট না থাকা হজযাত্রীদের পরিবহনকারী ৩৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য পাসপোর্ট জেনারেল ডিরেক্টরেটের অধীনে প্রশাসনিক কমিটিতে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন,  নিরাপত্তা ও সাংগঠনিক পরিকল্পনা বাস্তবায়নে হজ নিরাপত্তা বাহিনী দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে কাজ করে যাচ্ছে।

সূত্র: আরব নিউজ

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।