ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

১৪০ বছরের মধ্যে সবচেয়ে ভারী বৃষ্টিপাত হংকংয়ে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
১৪০ বছরের মধ্যে সবচেয়ে ভারী বৃষ্টিপাত হংকংয়ে

১৪০ বছরের মধ্যে সবচেয়ে ভারী বৃষ্টিপাতে প্লাবিত হয়েছে হংকং। এই বৃষ্টির ফলে ঘনবসতিপূর্ণ এবং পাহাড়ি চীনা ভূখণ্ডে ব্যাপক বন্যার সৃষ্টি হয়েছে।

খবর আল জাজিরা।

চরম পরিস্থিতির কারণে কর্তৃপক্ষ স্কুলগুলো বন্ধ করে দিয়েছে। সড়ক, শপিং মল ও মেট্রো স্টেশনগুলো ডুবে যাওয়ায় শুক্রবার শ্রমিকদের বাড়িতে থাকতে বলেছে কর্তৃপক্ষ।

শহরের ক্রস-হারবার টানেল, যেটি হংকং দ্বীপ ও কাউলুনের মধ্যে গুরুত্বপূর্ণ সংযোগ, সেটিও প্লাবিত হয়েছে। কিছু এলাকার জন্য ভূমিধসের সতর্কতা জারি করা হয়েছে।

শহরের আবহাওয়া সংস্থা দ্য হংকং অবজারভেটরি মধ্যরাত পর্যন্ত সদর দপ্তরে ঘণ্টায় ১৫৮ দশমিক ১ মিলিমিটার বৃষ্টিপাতের কথা জানিয়েছে। ১৮৮৪ সালে রেকর্ড শুরুর পর থেকে এটি সর্বোচ্চ।  

অবজারভেটরি সতর্ক করে দিয়ে বলেছে, ভারী বৃষ্টিতে হঠাৎ বন্যা নেমে আসতে পারে। নদীর কাছাকাছি বসবাসকারী বাসিন্দাদের আবহাওয়ার পরিস্থিতি সম্পর্কে সতর্ক থাকতে হবে এবং তাদের বাড়িঘর প্লাবিত হলে তাদের সরিয়ে নেওয়ার কথা বিবেচনায় রাখতে হবে।

আঞ্চলিক প্রধান নির্বাহী জন লি বলেন, তিনি তীব্র বন্যা নিয়ে বেশ শঙ্কিত। সব বিভাগকে তিনি সর্বোচ্চ সাড়া দেওয়ার নির্দেশনা দিয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।