ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মিশরে পুলিশ স্টেশনে ভয়াবহ অগ্নিকাণ্ড

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
মিশরে পুলিশ স্টেশনে ভয়াবহ অগ্নিকাণ্ড ছবি: সংগৃহীত

মিশরের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর ইসমাইলিয়ায় একটি পুলিশ স্টেশনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

সোমবার এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আগুনে কমপক্ষে ৩৮ জন আহত হয়েছেন।

কয়েক ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হন দমকলকর্মীরা। আহতদের মধ্যে ১২ জনকে ঘটনাস্থলে চিকিৎসা দেওয়া হয়েছে এবং বাকি ২৬ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র হোসাম আবদেল-গাফফার বলেছেন, সাতজনকে এরই মধ্যেই ছেড়ে দেওয়া হয়েছে।

কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। অগ্নিকাণ্ডের সময় ভবনের ভেতরে কতজন ছিল তা জানাতে পারেনি পুলিশ। আগুন লাগার কারণও তাৎক্ষণিকভাবে নির্ণয় করা যায়নি।

নিরাপত্তা অধিদপ্তরের সদর দফতরে আগুনের সূত্রপাত হয়। এটি ইসমাইলিয়ার বৃহত্তম ভবনগুলোর অন্যতম। বহুতল ওই ভবনের আগুন নেভানোর আগেই চারদিক ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া অগ্নিকাণ্ডের ভিডিওতে দেখা গেছে, ওই ভবন থেকে ঘন ধোঁয়া উঠছে এবং মারাত্মকভাবে ভবনটি পুড়ছে।

ফ্রান্সের বার্তা সংস্থা এএফপির মতে, অন্যান্য ভিডিওতে দেখা যাচ্ছে এখনও ভবনের ভেতরে আটকে থাকা লোকজন জানালা দিয়ে সাহায্যের আবেদন করছেন।

বেসামরিক প্রতিরক্ষা বাহিনীর মতে ভবনটির কিছু অংশ ধসেও পড়েছে।  

রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, সরকার ঘটনাস্থলে ৫০টি অ্যাম্বুলেন্স মোতায়েন করেছে এবং দুটি সামরিক বিমান পথে রয়েছে।

মিশরে প্রায়ই অগ্নি নিরাপত্তা বিধি যথাযথভাবে প্রয়োগ করা হয় না। দেশটির ২০২২ সালের সরকারি পরিসংখ্যান অনুসারে, ৪৯ হাজার ৩০০টিরও বেশি অগ্নিকাণ্ডের ঘটনায় ২০৩ জন মারা গেছেন এবং ৮৫৫ জন আহত হয়েছেন।  

সূত্র: ডয়চে ভেলে

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।