ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

হামাসের হামলায় নিহত বেড়ে ৪০, বাড়ি ছেড়ে পালাচ্ছে ইসরায়েলিরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
হামাসের হামলায় নিহত বেড়ে ৪০, বাড়ি ছেড়ে পালাচ্ছে ইসরায়েলিরা

ইসরায়েলি সরকারি কর্তৃপক্ষ হামাসের হামলায় কমপক্ষে ৪০ ইসরায়েলি নিহত, ৭৫০ জন আহত হওয়ার সংবাদ দিয়েছে বলে জানিয়েছে আল জাজিরার। এর আগে ২২ জন ইসরায়েলি নিহত খবর দিয়েছিল আন্তর্জাতিক গণমাধ্যম গুলো।

এদিকে তেল আবিব ভিত্তিক একাধিক সংবাদ মাধ্যম জানাচ্ছে  হামলা চালানোর পর ইসরায়েলি বেসামরিক মানুষ ও সেনাদের ধরে নিয়ে যাচ্ছে হামাস। এছাড়া অনেক ইসরায়েলিকে তাদের বাড়িতে জিম্মিও করেছে হামাসের যোদ্ধারা। ইসরায়েলি সেনাদের ধরে গাজায় নিয়ে যাওয়ার একটি ভিডিও প্রকাশ করেছে হামাস। এতে দেখা যাচ্ছে, ইসরায়েলের সেনাবাহিনীর অন্তত তিন সদস্যকে আটক করে নিয়ে আসা হয়েছে। তারা বেসামরিক পোশাকে ছিল। এছাড়া আরেক ভিডিতে  অবৈধ বসতিস্থাপনকারী ইসরায়েলিদের দল বেঁধে পালাতে দেখ যায়। টাইস অব ইসরায়েলও এই খবর প্রকাশ করেছে। ফিলিস্তিনি যোদ্ধারা সেডেরট শহরে এবং অন্যান্য বসতিতে অনুপ্রবেশ করেছে বলে নিশ্চিত করেছে তেল আবিব এর সংবাদমাধ্যম ইসরায়েল টাইমস। ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন একাধিক হামাস সূত্রে প্রেস টিভি দাবি করছে একটি ইসরায়েলি সেনা ঘাটি দখলে নিয়েছে হামাসের যোদ্ধারা।

তুর্কি সংবাদ মাধ্যম টিআরটি জানায়, দখলকৃত পশ্চিম তীরের শহর হুওয়ারাতে অবৈধ ইসরায়েলি বসতি স্থাপনকারীদের সঙ্গে সংঘর্ষে একজন ফিলিস্তিনি নিহত হয়, পরে তার অন্ত্যেষ্টিক্রিয়ার সময় ইহুদি বসতি স্থাপনকারীরা নতুন করে সহিংসতা ছড়ালে আহত আরও নয়জনকে হাসপাতালে ভর্তি করা হয়। এই হামলার খবর ছড়িয়ে পড়লে গাজা থেকে প্রতিরোধ যুদ্ধের ডাক দেয় হামাস।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৩
এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ