ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় ইসরায়েলের পাল্টা হামলায় ১৬১ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
গাজায় ইসরায়েলের পাল্টা হামলায় ১৬১ ফিলিস্তিনি নিহত

হামাসের হামলার জবাবে গাজায় ইসরায়েলের পাল্টা বিমান হামলায় অন্তত ১৬১ জন ফিলিস্তিনি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছেন হাজারেরও বেশি মানুষ।

 

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, ইসরায়েলের যুদ্ধবিমান বেসামরিক ভবনে হামলা চালাচ্ছে ফলে বহু মানুষ হতাহত হয়েছেন। সময়ের সঙ্গে সঙ্গে হামলার তীব্রতা বাড়ছে। গাজার স্থানীয় প্রশাসন, সাধারণ মানুষকে রক্তদানে এগিয়ে আসার আহ্বান জানিয়েছে। ‘সোর্ড অব আইরন’ অভিজানের অংশ হিসেবে এই পাল্টা হামালা শুরু করেছে ইসরায়েল।  
 
এর আগে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু হুমকি দেন গাজা লক্ষ্য করে হামলা চালানো হবে। তিনি বলেন, এ মুহূর্তে আমি রিজার্ভ সেনাদের জড়ো করা এবং শক্তিশালী প্রতিশোধমূলক জবাব দেওয়ার নির্দেশ দিয়েছি, যা শত্রুরা কখনো কল্পনা করেনি। শত্রুরা এমন মূল্য দেবে যা তারা ভাবতেও পারেনি। আমি সাধারণ মানুষকে সেনাবাহিনীর নির্দেশনা কঠোরভাবে মেনে চলার আহ্বান জানাচ্ছি। আমরা এখন যুদ্ধে আছি এবং আমরা এ যুদ্ধে জয়ী হব।

নেতানিয়াহু এই হুমকির কিছু সময় পর থেকে গাজা উপত্যকায় পাল্টা হামলা শুরু করে ইসরায়েলি বিমান বাহিনী।

হামাসের হামলায় এখন পর্যন্ত ৪০ ইসরায়েলি নিহত হয়েছেন এবং ৭৫০ জনের বেশি মানুষ আহত হয়েছেন বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।

তুর্কি সংবাদ মাধ্যম টিআরটি জানায়, দখলকৃত পশ্চিম তীরের শহর হুওয়ারাতে অবৈধ ইসরায়েলি বসতি স্থাপনকারীদের সঙ্গে সংঘর্ষে একজন ফিলিস্তিনি নিহত হয়, পরে তার অন্ত্যেষ্টিক্রিয়ার সময় ইহুদি বসতি স্থাপনকারীরা নতুন করে সহিংসতা ছড়ালে আহত আরও নয়জনকে হাসপাতালে ভর্তি করা হয়। এই হামলার খবর ছড়িয়ে পড়লে গাজা থেকে প্রতিরোধ যুদ্ধের ডাক দেয় হামাস।

 

আরও পড়ুন: হামাসের হামলায় নিহত বেড়ে ৪০, বাড়ি ছেড়ে পালাচ্ছে ইসরায়েলিরা

 

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৩
এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ