ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলের স্থল অভিযানের বিরুদ্ধে লড়াইয়ে ‘সক্ষম’ হামাস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
ইসরায়েলের স্থল অভিযানের বিরুদ্ধে লড়াইয়ে ‘সক্ষম’ হামাস গাজা সীমান্তে ইসরায়েলি ট্যাংক

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের সামরিক শাখা আল-কাশেম ব্রিগেডস বলছে, তারা গাজায় ইসরায়েলের স্থল অভিযানের বিরুদ্ধে লড়াইয়ে সক্ষম। শুক্রবার (১৩ অক্টোবর) আল জাজিরা এই খবর জানায়।

সশস্ত্র সংগঠনটির সামরিক শাখার মুখপাত্র আবু ওবায়দা এক ভিডিওবার্তায় বলেন, প্রতিরক্ষার দিক দিয়ে আমরা আমাদের প্রস্তুতির কথা আবারও জানাচ্ছি-আল্লাহ সহায়। স্থল অভিযানের মাধ্যমে শত্রুদের হামলার পরিসর বাড়ানোর সিদ্ধান্ত আমাদের নতুন বিকল্প প্রতিরোধ চালু করার দিকে ঠেলে দেবে, যা শত্রুদের ব্যাপক ক্ষয়ক্ষতি করবে।

তিনি বলেন, হামাসের সামরিক অবকাঠামো গাজা উপত্যকায় একটি কার্যকর প্রতিরক্ষা ব্যবস্থা চালু করতে সমর্থ, যা ইসরায়েল আগে দেখেনি।

ইসরায়েল ফিলিস্তিনি ভূখণ্ডের বাইরে সৈন্য ও সামরিক সরঞ্জাম জমা করছে। কিন্তু এখনও পর্যন্ত ইসরায়েল গাজায় অবিরাম আকাশ থেকে বোমাবর্ষণ করছে।

এদিকে বৃহস্পতিবার ইসরায়েলে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেন, আরও সামরিক সহায়তা ইসরায়েলের পথে রয়েছে। যুদ্ধাস্ত্র ও ইন্টারসেপ্টর পৌঁছে গেছে।

যৌথ সংবাদ সম্মেলনে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, হামাস হলো আইএস। আইএস ধ্বংস হয়ে গেছে, হামাসও হবে। আইএসের সঙ্গে যে আচরণ করা হয়েছিল, হামাসের সঙ্গে তা-ই করা হবে। দেশগুলোর গোষ্ঠী থেকে তাদের থুতু দেওয়া উচিত। কোনো নেতার তাদের সঙ্গে দেখা করা উচিত নয়। কোনো দেশের তাদের আশ্রয় দেওয়া উচিত নয়। যারা করবে, তাদের নিষেধাজ্ঞা দেওয়া উচিত।

বাংলাদেশ সময়: ০৮৪৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।