ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

৬ কর্মী নিহত, তবুও সেবা চালিয়ে যাচ্ছেন ফিলিস্তিনি বেসামরিক নিরাপত্তাকর্মীরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
৬ কর্মী নিহত, তবুও সেবা চালিয়ে যাচ্ছেন ফিলিস্তিনি বেসামরিক নিরাপত্তাকর্মীরা

গাজা শহরে চালানো ইসরায়েল বিমান হামলায় ফিলিস্তিনের ৬ বেসামরিক নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। নিহতদের সহকর্মীরা এ ঘটনায় ব্যথিত হলেও জনগণের সেবা চালিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন।

সোমবার (১৬ অক্টোবর) আল জাজিরার খবরে বলা হয়েছে, ইসরায়েলি হামলায় কর্মীরা নিহত হলেও জনগণের সেবা দিতে অনড় ফিলিস্তিনের সিভিল ডিফেন্স। কর্মীরা বলছেন, আমাদের ছয় সহকর্মী নিহত হয়েছেন। কিন্তু আমরা আমাদের মানুষের সাথে আছি। আমরা তাদের সেবা করে যাব।

সিভিল ডিফেন্সের এক সদস্য বলেন, আমাদের বীর শহীদরা তাদের দেশের নাগরিকদের জীবন বাঁচাতে নিজের সময়, রক্ত ও জীবন উৎসর্গ করেছেন। ইসরায়েলি আগ্রাসনের মধ্যেও তারা মানবতার সেবায় নিজেদের ঠেলে দিয়েছিলেন। তারা ফিলিস্তিনি জনগণের জীবন বাঁচাতে তাদের সেবায় দিনরাত এক করে দিয়েছিলেন।

তিনি আরও বলেন, এই হত্যাকাণ্ড সিভিল ডিফেন্স কর্মীদের দায়িত্ব পালনে ভীত করবে না। আমাদের যত মূল্যই দিতে হোক বা ত্যাগ স্বীকার করতে হোক; প্রয়োজনীয় সরঞ্জামের অভাবের মধ্যেও এদেশের মানুষকে আমরা সেবা দিয়ে যাব।

ইসরায়েলি আগ্রাসনে ভুক্তভোগীদের সেবা দিতে গিয়ে যে ছয় নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন রোববার (১৫ অক্টোবর) তাদের জানাজা অনুষ্ঠিত হয়েছে বলেও জানিয়েছে আল জাজিরা।

উল্লেখ্য, গাজায় ইসরায়েলি বিমান হামলায় এখন পর্যন্ত ১৫টি হাসপাতাল বিধ্বস্ত হয়েছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি বিমান হামলায় এ পর্যন্ত কমপক্ষে ২৮ জন স্বাস্থ্যকর্মী প্রাণ হারিয়েছেন। ২৩টি অ্যাম্বুলেন্সকে নিশানা করে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

হামলায় গাজার হাসপাতালগুলোর অবস্থাও ভালো নয়। দুটি হাসপাতালে এখন আর চিকিৎসা দেওয়ার মতো পরিস্থিতি নেই। তা ছাড়া ইসরায়েলি বাহিনী বিমান থেকে সাদা ফসফরাস ফেলায় গাজার আল-দুরা শিশু হাসপাতালকে তাৎক্ষণিক খালি করতে হয়েছে। আরও কয়েকটি হাসপাতাল খালি করতেও নির্দেশ দেওয়া হয়েছে ইসরায়েলি বাহিনীর পক্ষ থেকে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ