ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কেরালায় ধর্মীয় সমাবেশে বিস্ফোরণে নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
কেরালায় ধর্মীয় সমাবেশে বিস্ফোরণে নিহত ১

কেরালার কালামাসেরি এলাকায় একটি কনভেনশন সেন্টারে বিস্ফোরণে এক জনের মৃত্যু হয়েছে। রবিবার (২৯ অক্টোবর) সকালে একাধিক বিস্ফোরণে আহত হয়েছেন আরও ৬০ থেকে ৭০ জন।

মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা হচ্ছে। কনভেনশন সেন্টারটিয়ে খৃষ্টধর্মাবলম্বিদের সন্মিলিত প্রার্থনা অনুষ্ঠান চলছিল। কী কারণে বিস্ফোরণ তা এখনও জানা যায়নি। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ এবং বম্ব স্কোয়াড।  

প্রত্যক্ষদর্শীদের দাবি, কনভেনশন সেন্টারে তিনটি বিস্ফোরণ ঘটেছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। স্থানীয়দের দাবি, তিন দিন ধরে কনভেনশন সেন্টারে অনুষ্ঠান চলছিল। রবিবারই ছিল অনুষ্ঠানের শেষ দিন। রবিবার সেখানে প্রায় ২ হাজার ভক্ত উপস্থিত ছিলেন বলে দাবি করা হয়েছে।  

সকাল ৯টার কাছাকাছি সময়ে প্রথম বিস্ফোরণ ঘটে। তার পর আরও দু’টি বিস্ফোরণ ঘটে। কনভেনশন সেন্টারটি ঘিরে রেখেছে পুলিশ। বিস্ফোরণে জঙ্গি সম্পৃক্ততা রয়েছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ। ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ-র চার সদস্যের একটি দল।

কালামাসেরি সংসদসদস্য হিবি ইডেন এনডিটিভিকে বলেন, সৌভাগ্যবশত তাদের একটি ইভাকুয়েশন (দ্রুত সরিয়ে নেয়া) প্ল্যান ছিল। যতবার দলটি এই সমাবেশ করে, তারা ইভাকুয়েশন প্ল্যান পরিকল্পনা তৈরি করে। কিন্তু সেখানে প্রচুর ধোঁয়া কারণে অনেকে পদদলিত হয়েছে।  

কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বিস্ফোরণকে ‘দুর্ভাগ্যজনক’ বলে অভিহিত করেছেন এবং বলেছেন যে পরিস্থিতিটি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। রাজ্যের সমস্ত ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা বিস্ফোরণস্থলে যাচ্ছেন।

 

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩

এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।