ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় ইসরায়েলি বাহিনীর স্থল অভিযান চলছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
গাজায় ইসরায়েলি বাহিনীর স্থল অভিযান চলছে

ইসরায়েলি সেনাবাহিনী বলছে, তারা গত কয়েক ঘণ্টা ধরে গাজা উপত্যকায় তাদের স্থল অভিযান অব্যাহত রেখেছে। সোমবার আল জাজিরা এ খবর জানিয়েছে।

 

এটি বলেছে, সৈন্যদের পাশাপাশি যুদ্ধবিমান ও ড্রোন অভিযানে ব্যবহার করা হয়েছে। তারা হামাসের অ্যান্টিট্যাঙ্ক ব্যবস্থাসহ বেশ কিছু অবকাঠামো ধ্বংস করেছে।  

গোষ্ঠীটির নৌবাহিনীর প্রধানসহ চারজন সিনিয়র হামাস কমান্ডার নিহত হয়েছেন বলে ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে।

গেল ৭ অক্টোবর হামাস ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায়। জবাবে ইসরায়েল হামাস শাসিত গাজা উপত্যকায় বিমান হামলা চালায়। এক পর্যায়ে ইসরায়েল গাজা অবরুদ্ধ করে ফেলে।  

আল জাজিরা আরেক খবরে জানিয়েছে, ইসরায়েলি বাহিনী ও ফিলিস্তিনি যোদ্ধাদের মধ্যে সংঘর্ষ অব্যাহত রয়েছে।  

ইসরায়েলি ট্যাংক গাজা শহরের দক্ষিণ উপকণ্ঠে অবস্থান নিয়েছে। তারা গাছগাছালিতে ভরা অঞ্চলে থেকে সেগুলো পরিষ্কার করছে। বিস্ফোরণ ও ভারী গোলাগুলির শব্দ শোনা গেছে।  

ইসরায়েলি ট্যাংকগুলো গাজা শহরের পশ্চিম অংশের দিকে অগ্রসর হচ্ছে না, যেখানে গাজা শহরকে বাকি উপত্যকার সঙ্গে সংযোগকারী দ্বিতীয় প্রধান সড়কটি অবস্থিত।

অনেক লোক ইসরায়েলিদের কাছ থেকে কল পেয়েছে। তারা তাদের চলে যেতে বলছে। তবে এখন ফিলিস্তিনিরা যাচ্ছে না। এর আগে যখন তারা চলে যাচ্ছিল, তখন ইসরায়েলি বাহিনী তাদের ওপর গুলি চালিয়েছিল।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।