ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় ইসরায়েলি-ফিলিস্তিনিদের মধ্যে ভয়াবহ লড়াই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
গাজায় ইসরায়েলি-ফিলিস্তিনিদের মধ্যে ভয়াবহ লড়াই

গাজা উপত্যকার উত্তরাঞ্চলে ইসরায়েলি বাহিনী ও হামাস যোদ্ধাদের মধ্যে ভয়াবহ যুদ্ধ চলছে বলে একাধিক খবর আসছে। বৃহস্পতিবার আল জাজিরা এই খবর জানিয়েছে।

গাজার উত্তরাঞ্চলে গুলি বিনিময়ের খবরও পাওয়া গেছে যেখানে ইসরায়েলি ট্যাংকগুলো এখনও অবস্থান করছে। ট্যাংকগুলো সেখান থেকে সরেনি।  
 
গাজা শহরের কেন্দ্রীয় অংশ থেকে আসা আরেক খবরে জানা গেছে, দক্ষিণ-পূর্বাঞ্চল থেকে সরাসরি ট্যাংকগুলো আসছে, উপকূলীয় সীমানার দিকে যাচ্ছে এবং গাজার কেন্দ্রের গভীরে যাচ্ছে। ধারণা করা হচ্ছে, বেশ তীব্র লড়াই হবে।

গাজায় গত কয়েক ঘণ্টায় বিমান হামলা থামেনি। সবখানেই বিমান হামলা হচ্ছে। বলতে গেলে গাজাজুড়েই। তবে বিশেষ করে উত্তর দিকে যেখানে স্থল অভিযান বা যুদ্ধ চলছে, সেখানে বিমান হামলা বেশি হচ্ছে।  

যা ঘটছে, তা হলো পদাতিক সৈন্যরা বিমান হামলার আড়ালে গিয়ে ইসরায়েলি ট্যাংকের সামনের রাস্তা পরিষ্কার করে উত্তর অংশ এবং গাজা শহরের আরও গভীরে যাওয়ার ব্যবস্থা করে দিচ্ছে।  

এদিকে ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, উত্তর গাজায় রাতভর লড়াইয়ে অনেক হামাস যোদ্ধা নিহত হয়েছেন।

যুদ্ধের শুরু থেকে গাজায় ১২ হাজারের বেশি লক্ষ্যবস্তুতে হামলা চালানো হয়েছে। ইসরায়েলি সেনাবাহিনী উত্তর সীমান্তে লেবাননে হিজবুল্লাহর লক্ষ্যবস্তুতে হামলা চালিয়ে যাচ্ছে।

যুদ্ধ শুরুর পর থেকে ইসরায়েলের ৩৩২ সেনা নিহত হয়েছেন। আর ইসরায়েলি হামলায় গাজায় নিহত ৯ হাজার ছাড়িয়েছে। গেল ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় হামাস। জবাবে ইসরায়েল হামাস শাসিত গাজায় হামলা চালানো শুরু করে।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।