ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

পরিবারের ৪২ সদস্যের সঙ্গে নিহত ফিলিস্তিনি সাংবাদিক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩
পরিবারের ৪২ সদস্যের সঙ্গে নিহত ফিলিস্তিনি সাংবাদিক

গাজা সিটির কাছে ইসরায়েলি বিমান হামলায় ফিলিস্তিনি সাংবাদিক মোহাম্মদ আবু হাসিরা তার পরিবারের ৪২ সদস্যের সঙ্গে নিহত হয়েছেন। স্থানীয় গণমাধ্যমগুলো এমনটি জানিয়েছে।

 

বার্তাসংস্থা ওয়াফা মঙ্গলবার প্রতিবেদনে লিখেছে, রোববার ও সোমবারের মধ্যে রাতভর তার বাড়ি লক্ষ্য করে ইসরায়েলি বোমা নিক্ষেপ চলে।  

গাজার শাসনের দায়িত্বে থাকা হামাসের প্রেস সার্ভিস বলছে, ধ্বংসস্তূপ থেকে আবু হাসিরার দেহ উদ্ধার করা হয়েছে।  

৭ অক্টোবর গাজা-ইসরায়েল সংঘাত শুরুর পর থেকে এ পর্যন্ত ৩৭ সাংবাদিক নিহত হয়েছেন। হাসিরা তাদের মধ্যে সর্বশেষ। গণমাধ্যমের অধিকার নিয়ে কাজ করা গোষ্ঠী কমিটি টু প্রটেক্ট সোমবার এ খবর জানিয়েছে।  

সিপিজে জানিয়েছে, এর মধ্যে ৩২ জন ফিলিস্তিনি সাংবাদিক, চারজন ইসরায়েলি এবং একজন লেবানিজ।  

২৫ অক্টোবর ইসরায়েলি হামলায় আল জাজিরার সাংবাদিক ওয়ায়েল দাহদুহর পরিবারের লোকজনের প্রাণ যায়। স্ত্রী, স্থান পুত্র, কন্যা নাতিসহ  আরও ৮ আত্মীয়।  

ইসরায়েলি কর্তৃপক্ষ বলছে, ইসরায়েলের ভূখণ্ডে হামাসের হামলায় ১ হাজার ৪০০ জনেরও বেশি লোক নিহত হওয়ার পর ৭ অক্টোবর থেকে গাজা উপত্যকায় বিধ্বংসী বোমা হামলা চলছে।  

অন্যদিকে গাজায় ইসরায়েলি হামলায় ১০ হাজারের বেশি ফিলিস্তিনির প্রাণ গেছে, যার এক তৃতীয়াংশই শিশু। গাজা কর্তৃপক্ষ এমনটি বলছে। চলতি সংঘাতে ঘরছাড়া হয়েছে দেড় লাখ বাসিন্দা।  

বাংলাদেশ সময়: ০৯১১ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।