ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মালিতে সেতু থেকে বাস নদীতে পড়ে নিহত ৩১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
মালিতে সেতু থেকে বাস নদীতে পড়ে নিহত ৩১

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে সেতু থেকে একটি বাস নদীতে পড়ে ৩১ জন নিহত হয়েছেন।

স্থানীয় সময় মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল পাঁচটার দিকে দেশটির মালিয়ান শহর কেনিয়েবা থেকে বুরকিনা ফাসো যাওয়ার পথে বাগোই নদী সেতু থেকে নিচে পড়ে যায় যাত্রীবোঝাই বাসটি।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে আন্তর্জাতিক বার্তাসংস্থা রয়টার্স।  

প্রতিবেদনে বলা হয়েছে, ওই সড়ক দুর্ঘটনায় আরও আহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।  

চালক গাড়ি নিয়ন্ত্রণ করতে না পেরে সেতু থেকে বাসটি নদীতে পড়ে যায় বলে ধারণা স্থানীয় কর্মকর্তাদের।

মালির পরিবহন মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ‘কেনিয়েবা থেকে বুরকিনা ফাসোর উদ্দেশ্যে ছেড়ে যাওয়া একটি বাস সেতু থেকে ছিটকে পড়ে। সম্ভাব্য কারণ হিসেবে মনে করা হচ্ছে, চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন। ’

এতে আরও বলা হয়েছে, নিহতদের মধ্যে মালিয়ান এবং পশ্চিম আফ্রিকার অন্যান্য দেশের নাগরিকও রয়েছেন।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলছে, পশ্চিম আফ্রিকার দেশটিতে প্রায়শই বড় ধরনের সড়ক দুর্ঘটনা ঘটে। এর অন্যতম কারণ, দেশটির অনেক রাস্তার বেহাল দশা ও ফিটনেসহীন যানবাহনের চলাচল। পাশাপাশি ধারণক্ষমতার চেয়ে বেশি যাত্রী ওঠানো এবং গণপরিবহনে নিয়মকানুন মানতে শিথিলতাও মালিতে সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ।

এএফপি’র তথ্য অনুসারে, চলতি মাসেই রাজধানী বামাকোতে যাওয়ার পথে একটি বাস ও ট্রাকের সংঘর্ষে ১৫ জন নিহত ও  ৪৬ জন আহত হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।