ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে জাহাজের ধাক্কায় সেতু ধস, উদ্ধার ২, নিখোঁজ ৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
যুক্তরাষ্ট্রে জাহাজের ধাক্কায় সেতু ধস, উদ্ধার ২, নিখোঁজ ৭

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের প্যাটাপস্কো নদীর ওপর নির্মিত তিন কিলোমিটার দীর্ঘ একটি সেতু জাহাজের ধাক্কায় ভেঙে পড়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার রাত দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় দুই ভুক্তভোগীগে পানি থেকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ম্যারিল্যান্ডের পরিবহন কর্তৃপক্ষ (এমটিএ)। তবে, স্থানীয় কর্তৃৃপক্ষ বলছে, ভুক্তভোগীর সংখ্যা বাড়তে পারে। কেননা, এখনও সাত ব্যক্তি নিখোঁজ রয়েছে।

আল জাজিরা, বিবিসির খবরে বলা হয়েছে, যে এলাকায় দুর্ঘটনাটি ঘটে সেখানকার তামপাত্রা অনেক কম। ফলে যারা নিখোঁজ রয়েছেন তাদের জীবিত উদ্ধার নিয়ে উদ্বেগ বাড়ছে। কারণ, সেতুর ঝুলন্ত অবকাঠামো ও অত্যাধিক ঠাণ্ডা আবহাওয়ার করণে উদ্ধারকারীরা নিরাপদ নয়।

এ ঘটনার বেশ কয়েকটি ভিডিও প্রকাশ পেয়েছে বিভিন্ন মাধ্যমে। তাতে দেখা গেছে, চার লেনের ১ দশিক ৬ মাইল দীর্ঘ সেতুটিকে ধাক্কা দেয় জাহাজটি। মুহূর্তের সেতুটি ধসে পানিতে পড়ে। এ সময় অন্তত ২০ জন পানিতে পড়ে যায়।

বাল্টিমোরের মেয়র ব্র্যান্ডন স্কট জাহাজ দুর্ঘটনার তথ্য নিশ্চিত করেছেন। এক্স বার্তায় তিনি জানিয়েছেন, জরুরি কর্মীরা ঘটনাস্থালে উদ্ধার কার্যক্রম শুরু করেছেন।

বাল্টিমোর সিটি ফায়ার ডিপার্টমেন্টের বরাত দিয়ে সিবিসিএস নিউজ জানিয়েছে, ভেঙে পড়ার সময় সেতুটিতে ট্রাকের বিশাল সারি ছিল। সেতুতে আঘাতকারী জাহাজের আশপাশের পানিতে প্রচুর পরিমাণ ডিজেল ছড়িয়ে পড়ে। ডুবুরি ও উদ্ধারকারী দল ঘটনাস্থলে পানিতে পড়াদের শনাক্তের কাজ করছে।

ফায়ার ডিপার্টমেন্টের যোগাযোগবিষয়ক পরিচালক কেভিন কার্টরাইটও এসব তথ্য নিশ্চিত করেন। তিনি এও জানান, যে জাহাজটি সেতুতে আঘাত হানে সেটি ছিল সিঙ্গাপুরের পতাকাবাহী কন্টেইনার। জাহাজটির নাম ‘দ্য ডালি’। আর যে সেতুটি নদীতে পড়ে গেছে, সেটির ক্ষয়ক্ষতির পরিমাণও পরিষ্কার নয়।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।