ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইরানের হামলার নিন্দা জানালেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
ইরানের হামলার নিন্দা জানালেন বাইডেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েলের প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেছেন। ইসরায়েলে ইরানের হামলার ঘটনায় জোরালো ভাষায় নিন্দা জানান তিনি।

খবর আল জাজিরার।

ফোনালাপের পর বাইডেন এক বিবৃতিতে এ নিন্দা জানান। এতে তিনি বলেন, এ অঞ্চলে মোতায়েন করা মার্কিন বাহিনী ইসরায়েলকে প্রায় সব ড্রোন ও ক্ষেপণাস্ত্র ভূপাতিত করতে সহায়তা করেছে। বাইডেন তার মিত্রদের সুরক্ষার জন্য আবারও ওয়াশিংটনের ‘লৌহবর্মের’ মতো সহায়তার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

বাইডেন বলেন,  শনিবার মার্কিন বাহিনী বা এর স্থাপনায় কোনো হামলা না হলেও আমরা সব হুমকির বিরুদ্ধে সতর্ক থাকব।

১ এপ্রিল সিরিয়ায় তেহরানের কনস্যুলেটে হামলার পর ইরান প্রতিশোধ নেওয়ার প্রতিজ্ঞা করে। ইরান হামলার জন্য ইসরায়েলকে দায়ী করে। হামলায় একাধিক ইরানি কমান্ডার নিহত হন। সেই হামলার জবাবে ইসরায়েলের দিকে ক্ষেপণাস্ত্র ও ড্রোন ছুড়ল ইরান।

ইরান ইসরায়েলের দিকে দুই শতাধিক ড্রোন, ক্রুজ ও ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের এক বিশাল ঝাঁক ছোড়ে বলে এক বিবৃতিতে জানান ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।