ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ফিলিস্তিনের পতাকায় লাথি দিতেই বিস্ফোরণ, আহত ইসরায়েলি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
ফিলিস্তিনের পতাকায় লাথি দিতেই বিস্ফোরণ, আহত ইসরায়েলি

ফিলিস্তিনের পতাকায় লাথি দিতেই হলো বিস্ফোরণ। পতাকার সঙ্গে যুক্ত ছিল বোমা।

আর এ ঘটনায় আহত হয়েছেন এক ইসরায়েলি।  

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরের মালাচেই হাশালোম চৌকির কাছে ৪৫৪ নং রুটে এ ঘটনাটি ঘটেছে।  

স্থানীয় সময় রোববার (২১ এপ্রিল) ইসরায়েলভিত্তিক সংবাদমাধ্যম হারেৎজের বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে টাইমস অব ইসরায়েল

এ ঘটনার সময় ধারণ করা একটি ভিডিও সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়েছে।  

এতে দেখা গেছে, পশ্চিম তীরে একটি মহাসড়কের ধারে টিলার পাদদেশে ফিলিস্তিনের একটি পতাকা উড়ছে। ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় গাড়ি থামিয়ে নামেন ইসরায়েলের এক বেসামরিক নাগরিক। তিনি পতাকাটির দিকে হেঁটে গিয়ে সেটিতে লাথি দেন। সঙ্গে সঙ্গে পতাকার সঙ্গে যুক্ত বোমার বিস্ফোরণ ঘটে। এতে তিনি আহত হন।

ভিডিওটি তার গাড়িতে বসা কেউ একজন করেছেন।

স্থানীয় জরুরি পরিষেবা বলছে, ভাগ্যগুণে ওই ইসরায়েলি আঘাত গুরুতর নয়। ঘটনাস্থলেই তার চিকিৎসা করা হয়েছিল। তবে তাকে হাসপাতালে নিয়ে যেতে চাইলে তিনি রাজি হচ্ছিলেন না।

পতাকায় লাথির ঘটনার ভিডিও এক্সে প্রকাশ করেছে হারেৎজ। তাতে অনেকেই ওই ইসরায়েলির সমালোচনা করে মন্তব্য করেছেন। একজন লিখেছেন, ‘ফিলিস্তিনের এই পতাকা কেন আপনার কাছে ভীতিকর মনে হলো?’ আরেকজন লিখেছেন, ‘যেমন কর্ম তেমন ফল। ’

প্রসঙ্গত, গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে ঢুকে হামাসের হামলার প্রতিশোধে এখন পর্যন্ত ফিলিস্তিনের গাজা ও পশ্চিম তীরে গণহত্যা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী।  

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সর্বশেষ হিসাব বলছে, গত ছয় মাসের বেশি সময়ে ইসরায়েলের হামলায় উপত্যকাটিতে অন্তত ৩৪ হাজার ৯৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ৭৭ হাজার।  

গত অক্টোবর থেকে পশ্চিম তীরেও নিয়মিত হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি সেনারা। সেখানে দখলদারদের হামলায় এখন পর্যন্ত ৪৮৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪ হাজার ৮০০ জনের বেশি।  

বাংলাদেশ সময়: ০৯১৩ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।