ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় নিহত মায়ের গর্ভ থেকে জন্ম নেওয়া সেই শিশু মারা গেছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
গাজায় নিহত মায়ের গর্ভ থেকে জন্ম নেওয়া সেই শিশু মারা গেছে

গাজায় ইসরায়েলি হামলায় নিহত অন্তঃসত্ত্বা নারীর গর্ভ থেকে জন্ম নেয়া শিশুটি মারা গেছে। তাকে তার মায়ের পাশেই কবর দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সাবরিন আল-সাকানি নামের শিশুটি মারা যায় বলে এক প্রতিবেদনে নিশ্চিত করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

গত ২০ এপ্রিল দক্ষিণ গাজার রাফাহতে নির্বিচার হামলা চালিয়ে ১৯ জনকে হত্যা করে ইসরায়েলি বাহিনী। ওই হামলায় প্রথমে গুরুতর আহত হন ওই অন্তঃসত্ত্বা নারী। তাকে উদ্ধারকর্মীরা দক্ষিণ গাজার রাফাহ হাসপাতালে নেয়ার পথে মারা যান তিনি। চিকিৎসকেরা দেখেন, শিশুটি গর্ভে তখনো বেঁচে আছে।  সাবরিন আল-সাকানির মা-ও।

দ্রুত নিহতকে অস্ত্রোপচারের মাধ্যমে ওই শিশুর জন্ম দিয়েছিলেন চিকিৎসকেরা।  নাম রাখেন সাবরিন আল-সাকানি। শিশুটিকে দেখভালের জন্য বেশ সতর্কতাও নেওয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো গেল না এতিম শিশুটিকে।

নির্ধারিত সময়ের আগে জন্ম নেওয়ায় শিশুটি শ্বাসকষ্টে ভুগছিল বলেও জানিয়েছেন হাসপাতালের চিকিৎসক মোহাম্মদ সালামা।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, শিশুটির মা ৩০ সপ্তাহের অন্তঃসত্ত্বা ছিলেন। অস্ত্রোপচারের মাধ্যমে জন্মের পর শিশুটিকে ইনকিউবেটরে রাখা হয়েছিল।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।