ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

মেক্সিকোতে নিখোঁজ ৩ পর্যটকের মরদেহ মিলল খাদে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, মে ৬, ২০২৪
মেক্সিকোতে নিখোঁজ ৩ পর্যটকের মরদেহ মিলল খাদে

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে সার্ফিং করতে গিয়ে নিখোঁজ হওয়া দুই অস্ট্রেলিয়ান ভাই এবং একজন আমেরিকানসহ তিন পর্যটকের মরদেহ একটি খাদ থেকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার মরদেহগুলোর মাথায় বুলেটের ক্ষত রয়েছে বলে কর্তৃপক্ষ রোববার জানিয়েছে।

তারা হলেন- অস্ট্রেলিয়ান দুই ভাই ক্যালাম রবিনসন (৩৩) এবং তার ভাই জ্যাক (৩০) । সে সঙ্গে তাদের আমেরিকান বন্ধু জ্যাক কার্টার (৩০)।

গত ২৭ এপ্রিল এনসেনাডা শহরের দক্ষিণে উপকূলে সার্ফিং করার সময় তারা নিখোঁজ হন।

মেক্সিকো রাজ্যের অ্যাটর্নি জেনারেল মারিয়া এলেনা আন্দ্রাদে সংবাদ সম্মেলনে বলেছেন, অস্ট্রেলিয়ান ক্যালাম এবং জ্যাক রবিনসন এবং তাদের আমেরিকান বন্ধু জ্যাক কার্টারের স্বজনরা মরদেহ শনাক্তকরণ করেছেন। স্বজনরা মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন (শনিবার) এবং তারা অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে উপস্থিত হয়ে নিজেদের পরিচয় তুলে ধরেছেন। নিহত সবার মাথায় আগ্নেয়াস্ত্রের গুলি চিহ্ন রয়েছে।

তিনি বলেন, ধারণা করা হচ্ছে গাড়ি ছিনিয়ে নিতে তাদের হত্যা করা হয়েছে। গাড়িটি কাছেই পাওয়া গেছে।

অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের মতে, এ মামলায় প্রত্যক্ষ বা পরোক্ষ জড়িত থাকার সন্দেহে তিন সন্দেহভাজনকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে একজন নারী রয়েছেন।  

তদন্তকারীরা এর আগে বলেছিলেন, বাজা ক্যালিফোর্নিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাজ্যের ক্রাইম-টপ-টপ শ্যাফ্ট থেকে উদ্ধার হওয়া মরদেহগুলো সম্ভবত নিখোঁজ পর্যটকদের।

অ্যাটর্নি জেনারেল বলেন, মরদেহগুলো অর্ধগলিত অবস্থায় উদ্ধার করা হয়।

এএফপি সাংবাদিকরা এনসেনাডা থেকে প্রায় ৪৫ কিলোমিটার দক্ষিণ-পূর্বে সান্টো থমাস শহরের কাছে শুক্রবার খাদ থেকে কর্দমাক্ত অবস্থায় মরদেগুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে উদ্ধার করতে দেখেছেন।

এর আগে সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে বলা হয়েছিল নিখোঁজরা হলেন- অস্ট্রেলিয়ান দুই ভাই ক্যালাম রবিনসন (৩৩) এবং তার ভাই জ্যাক (৩০) । সে সঙ্গে তাদের আমেরিকান বন্ধু জ্যাক কার্টার (৩০)।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমের সূত্রানুসারে, জ্যাক রবিনসন পার্থের একজন ডাক্তার ছিলেন।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, মে ৬, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।